Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০১৯ ১১:৪৫

নাথুরাম গডসে বিতর্ক নিয়ে মুখ খুললেন কমল হাসান

অনলাইন ডেস্ক

নাথুরাম গডসে বিতর্ক নিয়ে মুখ খুললেন কমল হাসান
ফাইল ছবি

সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটসপ্তমীর আগে ভারতের জাতির জনকের খুনিকে টেনে এনে বিতর্কে জড়ান অভিনেতা থেকে নেতা হওয়া কমল হাসান। ‘নাথুরাম গডসে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসবাদী’- তার এমন মন্তব্যে ভারতজুড়ে প্রবল বিতর্কের ঝড় তোলে। অবশেষে সেই বিতর্ক নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন কমল হাসান। নিজের মন্তব্যে অনড় থেকে তিনি জানান, যা বলেছেন তা ঐতিহাসিক সত্য।

নাথুরাম গডসে মন্তব্য নিয়ে চলতে থাকা বিতর্কের মাঝে প্রথম মুখ খোলেন অভিনেতা। যারা তার মন্তব্যের বিরোধীতা করেন, তাদের উদ্দেশে মাদুরাইতে ভোট প্রচারে গিয়ে কমল হাসান বলেন, ‘‘আরাভাকুরিচিতে যা বলেছি তাতে অনেকে আমার উপর রেগে গিয়েছেন। আমি যা বলেছি তা ঐতিহাসিক সত্য। কারোর সঙ্গে কারোর ঝামেলা বাধাতে ওই মন্তব্য করিনি।’’

কিছুদিন আগে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন দক্ষিণী এই সুপারস্টারের মন্তব্যের প্রবল বিরোধিতা করেন। তিনি বলেন, উনি খুনি ও সন্ত্রাসবাদীর মধ্যে ফারাক ভুলে গিয়েছেন। 

তবে এর জবাবও দেন কমল হাসান। তিনি বলেন, ‘‘আমি সন্ত্রাসবাদীর মানে বুঝি। আমি খুনি শব্দ ব্যবহার করতে পারতাম.. ওদের অভিযোগ, আমি হিন্দু ভাবাবেগে আঘাত করেছি। আমার পরিবারে অনেক হিন্দু আছে। আপনি সহিষ্ণুতা দেখাবেন না অন্য বিশ্বাসকে গ্রহণ করবেন.. সহাবস্থান থাকা দরকার। আমাকে অপমান করুন। কিন্তু আমি নিজের চিন্তাধারা থেকে সরে আসব না। কারণ আমার এই চিন্তাধারার ভিত্তি সততা। মানুষকে মিথ্যা বলে বেশিদিন ভুলিয়ে রাখা যাবে না।’’ 

কমল হাসান আরো বলেন, তার মন্তব্যের বিকৃতি ঘটানো হয়েছে। মন্তব্যের একটি অংশ সম্পাদন করা হয়েছে।

অপরদিকে মক্কাল নিধি মইয়াম দলের পক্ষে মিল্ক অ্যান্ড ডেয়ারি ডেভেলপমেন্ট অধিদফতরের মন্ত্রী কেটি রাজেন্দিরা বালাজির বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করা হয়েছে। নাথুরাম গডসেকে নিয়ে মন্তব্যের পর বালাজি কমল হাসানের জিভ কেটে দেওয়ার হুমকি দিয়েছিলেন। সেই মন্তব্যের জন্য চেন্নাইতে মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কমল হাসানের দল।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য