Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ০২:২১

১০ মিনিটের সংবাদ সম্মেলনে কী বললেন রাহুল?

অনলাইন ডেস্ক

১০ মিনিটের সংবাদ সম্মেলনে কী বললেন রাহুল?
ফাইল ছবি

কংগ্রেসের ভরাডুবির পর দশ মিনিটেই সাংবাদিক বৈঠক সারলেন রাহুল গান্ধী। পরাজয় মাথা পেতে স্বীকার করে রাহুল বলেন, “কোনটা ভুল হয়েছে, আজ এ নিয়ে আলোচনার দিন নয়। জনতা নরেন্দ্র মোদিকে স্বতঃস্ফূর্ত মতদান করেছে। জানতার রায়কে সম্মান জানাচ্ছি।”

রাহুল গান্ধী জানান, জনগণই মালিক। জনগণের রায়কে সম্মান জানাচ্ছি। পরাজয় খতিয়ে দেখতে ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা হয়েছে বলে রাহুল জানান। কংগ্রেস কর্মী ও সমর্থকদের উদ্দেশে ওয়াইনাডের বিজয়ী প্রার্থী রাহুল বলেন, “ভাবনার কখনো পরাজয় হয় না। ভয় করবেন না। এক সঙ্গে লড়ে মোকাবেলা করব আমরা।”

অমেঠিতে ঐতিহাসিক হার হয়েছে কংগ্রেসের। ওই কেন্দ্র থেকে তিনবারের সাংসদ রাহুল কার্যত ধরাশায়ী হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে। অমেঠির পরাজয় নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে স্বল্প জবাবে বলেন, স্মৃতি ইরানিকে ধন্যবাদ জানাচ্ছি। ওই কেন্দ্র স্মৃতি ভালবাসা দিয়ে দেখভাল করুক, এমন পরামর্শও দেন অমেঠির বিদায়ী সাংসদ।

সাংবাদিকদেরও ধন্যবাদ জানান রাহুল। তবে, এ দিন মোদিকে হাল্কা খোঁচা দিতে ছাড়েননি তিনি। রাহুল বলেন, “আমার উপর যতই ঘৃণা প্রকাশ করা হোক, ভালবাসা দিয়ে তা মোকাবেলা করবো। এটাই আমার দর্শন। ভালবাসার কোন পরাজয় হয় না।” 

কিন্তু বাস্তবের মাটিতে সত্যিই তাঁর পরাজয় হয়েছে। এ কথা মানতে রাহুলের আর কোন দ্বিধা নেই।

উল্লেখ্য, সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। লোকসভার ৫৪৫টি আসনের মধ্যে এবার ৫৪২টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার দেশটির সাত দফার নির্বাচনের ফলাফলে মোদির দল বিজেপি একাই তিন শতাধিক আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করতে যাচ্ছে। 

সূত্র: জি নিউজ


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য