৪ জুলাই, ২০২০ ১৬:১২

বিএনপি দেশের সংবিধান বিশ্বাস করে না বলেই বাজেটের কপি ছিঁড়েছে: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

বিএনপি দেশের সংবিধান বিশ্বাস 
করে না বলেই বাজেটের কপি ছিঁড়েছে: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বিএনপি এদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সংবিধানে বিশ্বাস করে না। তাই তারা দেশের দুর্যোগে পাশে না  থেকে মহান জাতীয় সংসদে পাশ হওয়া বাজেটের কপি ছিঁড়েছে। যা সংসদ অবমাননার শামিল।

তিনি বলেন, বিএনপি কখোনোই কোনো দুর্যোগে পাশে থাকেনি। দুর্যোগে পাশা না থাকা বিএনপির পুরোনো অভ্যাস। আর একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগই দেশের মানুষের দুর্যোগ-দুর্বিপাকে পাশে থাকে। তাই  দেশের এই ক্রান্তিকালেও একটি গণমুখী বাজেট প্রণয়ন করেছে; যা ইতিমধ্যে ব্যাপক প্রশংসিত হযেছে। 

শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার, ডিঙ্গামানিক ও চামটা ইউনিয়নে এবং সখিপুর থানার সখিপুর, আরশিনগর ও চরকুমারিয়া ইউনিয়নের অসহায় ও দুঃস্থ ১০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বরাদ্ধকৃত ২০০ বান্ডিল টিন ও নগদ ৬ লাখ টাকা বিতরণ, প্রধানমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ৫ লাখ টাকা বিতরণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক মাল, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, আওয়ামীলী লীগ নেতা কাওসার আহম্মেদ তকি, ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান, কামরুজ্জামান মানিক সরদার, আওয়ামী লীগ নেতা মিহির চক্রবর্তী, মনির গাজী, আলাউদ্দিন খান প্রমুখ।

এর আগে উপমন্ত্রী জাজিরা ও নড়িয়ার ডানতীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এছাড়াও নড়িয়া ও সখিপুরে প্রায় ৫০ হাজার বৃক্ষরোপণ করা হবেও জানান তিনি।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর