শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৫৫
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৫

‘২০২১ সালের ডিসেম্বরে পদ্মা সেতুতে ট্রেন চলবে’

মাদারীপুর প্রতিনিধি

‘২০২১ সালের ডিসেম্বরে পদ্মা সেতুতে ট্রেন চলবে’

২০২১ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর সাথে সংযুক্ত রেললাইন জনসাধারণের জন্য খুলে দেয়া হবে। এছাড়া পদ্মা সেতু হয়ে রেল সংযোগ বরিশাল-কুয়াকাটা-পায়রা বন্দর পর্যন্ত দেওয়া হবে। এছাড়া ফরিদপুরের ভাঙ্গা উন্নতমানের রেল স্টেশন স্থাপন করা হবে। 

আজ বৃহস্পতিবার দুপুরে মাদারীপুরের শিবচরের পাচ্চরে বাংলাদেশ রেলওয়ের পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সুবিধার চেক প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এ কথা বলেন। 

এর আগে সকালে মন্ত্রী পদ্মা সেতুর রেল সংযোগ এলাকা পরিদর্শন করেন। তিনি পদ্মা সেতু ও রেল সেতুর উপর দাঁড়িয়ে সেতু এলাকা পরিদর্শন করেন। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহা-পরিচালক মো. শামছুজ্জামান, সিএসসি’র প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান প্রমুখ। 

চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি রেলপথ মন্ত্রী ক্ষতিগ্রস্ত ২৮ জনের মাঝে ১ কোটি ১২ লাখ টাকার পুনর্বাসন সুবিধার চেক প্রদান করেন। বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর-কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা র্ডপ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়।

এছাড়াও আয়োজকরা জানান, পর্যায়ক্রমে বাংলাদেশ রেলওয়ের পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে (পিবিআরএলপি) মাদারীপুর জেলায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত ব্যক্তি হিসাবে ২ হাজার ৩৪৯ জনের মধ্যে ১ হাজার ৩৯৪ জনকে এ পর্যন্ত ৩৬ কোটি ৪৩ লক্ষ ৪৬ হাজার টাকার পুনর্বাসন সুবিধার চেক প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে বাকী ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর