৯ জানুয়ারি, ২০২১ ২০:৫০

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ২৬ মার্চ

গাজীপুর প্রতিনিধি

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ২৬ মার্চ

আগামী ২৬ মার্চ মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি। 

শনিবার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের কড্ডা এলাকায় সামিট গ্রুপের পৃষ্ঠপোষকতায় নির্মিত কালাকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন তিনতলা ভবন উদ্বোধন ও হস্তান্তর অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, আগে যে তালিকা করা হয়েছিল সেখানে ভুলক্রমে যারা আওতাভুক্ত নন তাদের নাম এসেছে, আবার অনেকে যাদের নাম আওতাভুক্ত হওয়ার কথা তাদের নাম বাদ পড়েছে। সেজন্য আমরা তালিকা প্রকাশের কাজ ৩ সপ্তাহ পিছিয়ে দিয়েছি, এ মাসের ৩০ তারিখে সেটা হবে। কারো নাম ভুলভাবে বাদ গেলে তিনি যদি সেটি আমাদের নজরে আনেন তবে তা সংশোধন করব। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে তালিকা প্রকাশ করে জাতির সামনে সেটি উপস্থাপন করা হবে, আপত্তি গ্রহণের জন্য ৩০ দিন সময় দেয়া হবে। আপত্তি না থাকলে ২৮ ফেব্রুয়ারির মধ্যে আমরা খসরা তালিকা প্রকাশ করব। ইনশাআল্লাহ ২৬ মার্চ আমরা মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করব। কারো ব্যাপারে যদি তদন্তাধীন থাকে সেই তদন্ত নিষ্পত্তির পর তারা যদি মুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত হন, তবে তারা সংযুক্ত হবেন বলে জানান মন্ত্রী। 

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও স্কুল কমিটির সভাপতি খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সামিট গাজীপুর-২ পাওয়ার এবং এইস অ্যালায়েন্স পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হোসেন, গাজীপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন, কালাকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা আক্তার প্রমুখ। 

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সামিট গ্রুপের ভাইস চেয়ারম্যান লতিফ খান, সামিট পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক লে. জে. (অব.) প্রকৌশলী আবদুল ওয়াদুদ, জিএমপির ডিসি অপরাধ (উত্তর) ও মিডিয়া জাকির হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এর আগে মন্ত্রী ফিতা কেটে বিদ্যালয়ের নবনির্মিত তিন-তলা বিশিষ্ট ভবন উদ্বোধন করেন। সামিট গ্রুপের পক্ষ থেকে সামিট গাজীপুর-২ পাওয়ার এবং এইস অ্যালায়েন্স পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হোসেন, গাজীপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেনকে এই জমিসহ স্কুল ভবনটি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, শিক্ষাবিদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

আয়োজকরা জানান, আধুনিক সুযোগ সুবিধা, সাইন্স ল্যাব ও কম্পিউটার ল্যাবের জন্য আলাদা কক্ষসহ তিনতলা বিশিষ্ট স্কুল ভবনটি ৫ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে সামিট গ্রুপের পৃষ্ঠপোষকতায় নির্মাণ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর