শিরোনাম
প্রকাশ : ১০ মার্চ, ২০২১ ২২:০০
প্রিন্ট করুন printer

‘প্রশাসনের উচ্চপদে নারীর পদায়ন সুনিশ্চিত করেছেন শেখ হাসিনা’

অনলাইন ডেস্ক

‘প্রশাসনের উচ্চপদে নারীর পদায়ন সুনিশ্চিত করেছেন শেখ হাসিনা’
হোটেল সোনারগাঁওয়ে কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেনের ৬৫তম সেশনের সিদ্ধান্তের বিষয়ে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, প্রশাসনের উচ্চপদে নারীর পদায়ন সুনিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে আদালতে প্রায় দুই হাজার জজ আছেন, তার মধ্যে পাঁচ শতের অধিক নারী। বাংলাদেশে সচিব পদে নারী, মেজর জেনারেল নারী। আগে কখনো নারী এসপি ছিল না, বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে নারী এসপি নিয়োগ দিয়েছেন। দেশে ১৫ হাজার নারী পুলিশ রয়েছেন, তার মধ্যে অনেকেই নারী পুলিশ কর্মকর্তা।
 
বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেনের ৬৫তম সেশনের সিদ্ধান্তের বিষয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ইউএন উইমেন বাংলাদেশ এ মতবিনিময় সভার আয়োজন করে। মহিলা ও শিশুবিষয়ক সচিব মো. সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দীপ্ত ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাকিয়া কে হাসান।
 
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ে নারীরা রয়েছেন। বাংলাদেশে যারা বড় রাজনীতিবিদ বলে দাবি করেন তাদের দলে কিন্তু নারীদের এ ধরনের অবস্থান নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীরা আজ এমন একপর্যায়ে উন্নীত হয়েছে যে, তারা পুরুষের সমান কিংবা তার চাইতেও বেশি যোগ্যতার পরিচয় দিয়ে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।
 
তিনি বলেন, সরকার ২০৪১ এর মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য কাজ করছে। সব আন্তর্জাতিক ঘোষণা ও কর্মপরিকল্পনা বাস্তবায়নে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ। সরকার সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল বাস্তবায়নে কাজ করছে। 
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
এই বিভাগের আরও খবর