শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০২১ ১৫:০৬
প্রিন্ট করুন printer

বিএনপির সব নির্বাচনে অংশগ্রহণ করা উচিত: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিএনপির সব নির্বাচনে অংশগ্রহণ করা উচিত: স্থানীয় সরকার মন্ত্রী

বিএনপি জনকল্যাণমূলক রাজনৈতিক দল হলে তাদের উচিত হবে ইউনিয়ন পরিষদসহ সব নির্বাচনে অংশগ্রহণ করা। এখন তারা নির্বাচনে অংশগ্রহণ করবে কি, করবে না-সেটা তাদের নিজস্ব ব্যাপার। রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়নকাজ পরিদর্শনে এসে এমন মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। 

আজ শনিবার দুপুরে গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।  

এর আগে রাজশাহী সিটি করপোরেশনের নির্মিত একটি ফোরলেন সড়কের উদ্বোধন ও চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় মন্ত্রী তাজুল ইসলাম। দুপুর সাড়ে ১২টায় কাদিরগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী।

এরপর নগরীর বারো রাস্তার মোড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উন্মোচন করে ১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়কের। উদ্বোধনী অনুষ্ঠানে এসময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্ব স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

সড়ক উদ্বোধনের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাসিকের আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের (এসটিএস) কার্যক্রম, ১৬৪ কোটি ১৯ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে আলুপট্টি মোড় থেকে তালাইমারি মোড় পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ, সড়কের দুই পাশে ২.২০ মিটার চওড়া ফুটপাত এবং আইল্যান্ড নির্মাণ কাজ, ১৬ তলা বিশিষ্ট সিটি সেন্টার নির্মাণ, ঐতিহ্যবাহী সোনাদীঘি সংস্কার ও সৌন্দর্য বর্ধন কাজ, মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়ক প্রশস্তকরণের জন্য সীমানা প্রাচীর, ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ পরিদর্শন করেন মন্ত্রী।

এছাড়া ১২৬ কোটি ৩৯ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে উপশহর থেকে নগর ভবন, মালোপাড়া মোড় হয়ে সাগরপাড়া মোড় পর্যন্ত সড়ক প্রশস্তকরণ প্রকল্পের আওতায় নগর ভবন থেকে মহিলা কলেজের সামনে হয়ে মালোপাড়া পুলিশ ফাঁড়ি হয়ে রাণীবাজার পর্যন্ত সড়ক প্রশস্তকরণ কাজ পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী। পদ্মাপাড়ে দৃষ্টিনন্দন ব্রিজ ও শাহ মখদুম মাজার পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের এলজিআরডি মন্ত্রী বলেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়নে ও জনকল্যাণে যত কাজ করা দরকার, সবই করছেন রাসিক মেয়র। যেভাবে উন্নয়ন হচ্ছে আগামীতে রাজশাহী দেশের অনন্য নগরীতে পরিণত হবে।#

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর