১১ এপ্রিল, ২০২১ ০৮:৫৭

স্বল্প সুদে ঋণ পাবে উই এর উদ্যোক্তারা, দেয়া হবে অনুদানও

অনলাইন ডেস্ক

স্বল্প সুদে ঋণ পাবে উই এর উদ্যোক্তারা, দেয়া হবে অনুদানও

জুনায়েদ আহমেদ পলক

উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই) এর আয়োজনে বায়ার সেলার মিট এর সমাপনী অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন,  উই এর মাধ্যমে ২০০০ উদ্যোক্তাকে অনুদান দেয়া হচ্ছে ৫০ হাজার টাকা করে। আমি উই এর থেকে ১০০ জনের তালিকা নিবো যাদের ২৫ লাখ টাকা পর্যন্ত মাত্র ৪% সুদে বিশেষ বিনিয়োগ করবে আইটি ডিভিশন।

প্রতিমন্ত্রী পলক এসময় উই এর মাধ্যমে লজিস্টিকস সেবা চালুর ঘোষণা ও সহজতর করার সম্পর্কে জানান।  প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, "উই এর বায়ার সেলার মিটের মতো উদ্যোগগুলোর প্রাতিষ্ঠানিক রূপ আসবে ভবিষ্যতে, উই এর সদস্যদের জন্য টেকনোলজি, ট্রেনিং, ট্রেড লাইসেন্স, ট্রান্সেকশন এবং সবাইকে এক করে কাজ করাটা ভীষণভাবে জরুরি।"

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, আমাদের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত যাতে ব্যবহার করতে পারে উই সদস্যরা- সেটা নিয়ে কাজ চলছে। দেশের ৫৫০টি ডিজিটাল সার্ভিস এম্পলয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টার হতে যাচ্ছে যার মাধ্যমে উই উদ্যোক্তারা কাজ সহজে করতে পারবেন।  ৬৪ টি জেলায় আইটি ইনকিউবেশন সেন্টার,  ইউনিয়ন ডিজিটাল সেন্টার,  একশপ /একপে এর মাধ্যমে উই এর সদস্যরা ব্যবসায় করতে পারবেন। 

গতকাল শনিবার বিকেলে অনুষ্ঠিত এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন উই এর গ্লোবাল এডভাইজর ও সিল্কক গ্লোবাল এর সিইও সৌম্য বসু, উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব, উই এর ডিরেক্টর শেখ লিমা এবং উই প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা।

উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা জানান,  "আমরা কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের জন্য এতগুলো সুযোগ সৃষ্টি করাতে। পলক ভাই আমাদের অভিভাবক হিসেবে যেভাবে উইকে সাপোর্ট করে যাচ্ছেন প্রথম থেকে এটা আমাদের জন্য বড় আনন্দের এক খবর। আমি ভীষণ আনন্দিত। ভবিষ্যতেও বিএসএম এর মতো আয়োজন করবো প্রতিনিয়ত।"


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর