১৫ এপ্রিল, ২০২১ ১৮:১৫

করোনা ম্যানেজমেন্ট গাইডলাইন তৈরি করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী

অনলাইন ডেস্ক

করোনা ম্যানেজমেন্ট গাইডলাইন তৈরি করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী

তাজুল ইসলাম (ফাইল ছবি)

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, করোনাভাইরাস মহামারি মোকাবেলা করতে এবং চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখতে করোনাভাইরাস ম্যানেজমেন্ট গাইডলাইন তৈরি করা হবে।

আজ রাজধানীর মিন্টুরোডের নিজ সরকারি বাসভবন থেকে চলমান করোনাভাইরাস মহামারি মোকাবেলা করতে এবং চলমান উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে দেশের সকল সিটি কর্পোরেশনের মেয়র ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তাজুল ইসলাম বলেন, সারা পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস খুব তাড়াতাড়ি নিঃশেষ হয়ে যাবে বলে আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে না এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরাও এ রকম আভাস দিয়েছেন।

তিনি বলেন, তাই স্থানীয় সরকার বিভাগের অধীনে থাকা সিটি কর্পোরেশন, এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, পৌরসভা, উপজেলা ও জেলা পরিষদসহ সকল প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে করোনাভাইরাস ম্যানেজমেন্ট গাইডলাইন তৈরি করা হবে। গাইডলাইনে করোনাভাইরাস মোকাবেলা করে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বিশেষ করে ইনকাম জেনারেটিং ও উৎপাদনশীল কার্যক্রম অব্যাহত রাখা যায় তার পরিকল্পনা সন্নিবেসিত করা হবে।

তাজুল বলেন, লকডাউন চলাকালীন অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত প্রতিষ্ঠানসমুহ সচল রাখা সরকারের সঠিক সিদ্ধান্ত এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ কার্যক্রম চালু রেখেছে।

সিটি কর্পোরেশনের উন্নয়নের লক্ষ্যে নতুন নতুন ইনকাম জেনারেটিং এবং উৎপাদনমুখী প্রকল্প গ্রহণের জন্য সকল মেয়রদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, এ সকল প্রকল্প বাস্তবায়নে সরকারের নিজস্ব অর্থায়ন ছাড়াও উন্নয়ন সহযোগীদের সহায়তার প্রয়োজন হয়, সে ব্যবস্থাও করা হবে।

সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রসহ দেশের ১২টি সিটি কর্পোরেশনের মেয়র ও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।-বাসস

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর