৩১ জুলাই, ২০২১ ১৩:০৮

বঙ্গবন্ধু’কে কখনো কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু’কে কখনো কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তাঁর নেতৃত্বে দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা। বঙ্গবন্ধু মানে একটি ইতিহাস, একটি দেশ ও একটি পতাকা। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না। যারা দেশের স্বাধীনতা চায়নি তারাই তাঁকে হত্যা করেছে। কিন্তু তাদের সে স্বপ্ন সফল হয়নি। কারণ, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী। আমেরিকা থেকে জর্জ ওয়াশিংটন, সোভিয়েত ইউনিয়ন থেকে ভ্লাদিমির লেলিন, ভারত থেকে মহাত্মা গান্ধী, ভিয়েতনাম থেকে হো চি মিন এর নাম যেমন মুছে ফেলা সম্ভব নয়, তারা তাদের রাষ্ট্রের অবিচ্ছেদ্য অংশ। তেমনি বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন। তাই বঙ্গবন্ধু’কে কখনো বাংলাদেশ থেকে কেউ মুছে ফেলতে পারবে না। তিনি বেঁচে থাকলে বিশ্ব নেতা হতেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালনের লক্ষ্যে শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন আয়োজিত যৌথ প্রস্তুতি সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বক্তব্য দেন, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলার সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজেলার সহ-সভাপতি দুলাল বেপারী, আব্দুর রব খান, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সিকদার, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক মাস্টার শাহআলম, মহিলা লীগের সভাপতি রাবেয়া আক্তার, যুবলীগের আহ্বায়ক নাসির সরদার, যুগ্ম আহ্বায়ক উজ্জল মীর মালত, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক দেলোয়ার হোসেন আকন, ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহ্বায়ক ইমরান খালাসী প্রমুখ। এসময় স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধু কাল থেকে কালান্তরে ইতিহাসের চেতনায় আজীবন বেঁচে থাকবেন। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস তুলে ধরতে হবে, তারা যেন অসত্য-বিকৃত ইতিহাস না শেখে। কারণ, স্বাধীনতা বিরোধীরা এখনও নানানভাবে দেশ বিরোধী ষড়যন্ত্র ও ইতিহাস বিকৃতি করে যাচ্ছে। তাই সঠিক ইতিহাস আগামী প্রজন্মকে তাদের মানস গঠনে প্রেরণা যোগাবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে অনন্য মর্যাদার আসনে আসীন। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। তাই সবাইকে ঐকবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সবাইকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এছাড়াও উপমন্ত্রী এনামুল হক শামীম ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে নড়িয়ার চামটা ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২৫০ জনকে চাল ও ২০০ জনকে নগদ বিতরণী কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর