২৪ ডিসেম্বর, ২০২১ ২১:৩৩

দেশের চিনিকলগুলো যুগোপযোগী করা হবে : শিল্পমন্ত্রী

চুয়াডাঙ্গা প্রতিনিধি

দেশের চিনিকলগুলো যুগোপযোগী করা হবে : শিল্পমন্ত্রী

চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানির মাড়াই মৌসুম উদ্বোধন।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেশের কোনো চিনিকল বন্ধ করা হয়নি। বন্ধ করা হবেও না। সাময়িক বন্ধ আছে। আধুনিকায়নের জন্য বন্ধ করা হয়েছিল। দেশের চিনিকলগুলো যুগোপযোগী করা হবে।

শুক্রবার চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানির মাড়াই মৌসুম উদ্বোধনের আগে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

আখের মূল্য বৃদ্ধির ব্যাপারে চাষিদের দাবি প্রসঙ্গে তিনি বলেন, আখের মূল্য বৃদ্ধির ব্যাপারটি যাচাইবাছাই করে দেখা হবে। কৃষকরা যাতে ন্যায্যমূল্য পায়, সে ব্যাপারটি দেখা হবে।

এসময় বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী উপস্থিত ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, টিসিবির কাজ চলমান আছে এবং তা আরও বড় পরিসরে করার চিন্তাভাবনা আছে। এখন প্রতিদিন ৪০০ ট্রাক কাজ করে। ভর্তুকি দিয়ে চালানো হচ্ছে। দু’তিন মাস পর হয়তো আরও ট্রাক বাড়ানো হবে।

শুক্রবার বিকেল চারটায় দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে কেরু চিনিকলের আনুষ্ঠানিক মাড়াই মৌসুম শুরু করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

মাড়াই মৌসুম আনুষ্ঠানিক উদ্বোধনের পর জেলার আখ চাষিদের সাথে বৈঠক করেন অতিথিরা। এ মৌসুমে চুয়াডাঙ্গার কেরু চিনিকল ৫৫ থেকে ৬০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করবে। এ বছর তিন হাজার ৬০০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর