শিরোনাম
২০ এপ্রিল, ২০২২ ১৭:০৩

স্কুটির দাম ৭১ হাজার, নম্বরপ্লেটে গেলো প্রায় সাড়ে ১৫ লাখ রুপি

অনলাইন ডেস্ক

স্কুটির দাম ৭১ হাজার, নম্বরপ্লেটে গেলো প্রায় সাড়ে ১৫ লাখ রুপি

ফাইল ছবি

স্কুটি কিনেছেন মাত্র ৭১ হাজার টাকায়। এরপর সেটাতে বসাবেন পছন্দসই নম্বরপ্লেট। এর জন্য ব্রিজ মোহন নামে একব্যক্তি ১৫ লাখ ৪৪ হাজার রুপি খরচ করেছেন। ঘটনাটি ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে, সম্প্রতি হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টা রাজ্যের আয় বাড়াতে বিশেষ নম্বরপ্লেট নিলামে তোলার সিদ্ধান্ত নেন। এরপর রাজ্যটির চণ্ডিগড় রেজিস্টারিং অ্যান্ড লাইসেন্সিং অথোরিটির কাছ থেকে নিলামে ০০০১ নম্বরপ্লেটটি কেনেন ব্রিজ মোহন নামে এক ব্যক্তি।

চণ্ডিগড়ের বাসিন্দা ব্রিজ মোহন একটি বিজ্ঞাপনী সংস্থা চালান। নিলামে ০০০১ ভিআইপি নম্বরপ্লেটের জন্য তার খরচ করতে হয়েছে পাক্কা ১৫ লাখ ৪৪ হাজার রুপি। তিনি জানান, আগামী দীপাবলিতে নতুন গাড়ি কিনে তাতে ওই ভিআইপি নম্বরপ্লেট বসাবেন। কিন্তু তার আগপর্যন্ত এটি একটি কমদামী স্কুটিতে লাগানো থাকবে। ভারতের বাজারে হোন্ডা অ্যাক্টিভা মডেলের সেই স্কুটারের দাম মাত্র ৭১ হাজার রুপি।

জানা গেছে, চণ্ডিগড় রেজিস্টারিং অ্যান্ড লাইসেন্সিং অথোরিটি মোট ৩৭৮টি লাইসেন্সপ্লেট নিলামে তুলেছিল। এ থেকে তাদের বাড়তি আয় হয়েছে প্রায় দেড় কোটি রুপি। ব্রিজের কেনা ০০০১ নম্বরপ্লেটটি এতদিন হরিয়ানা সরকারের ১৭৯টি গাড়িতে ব্যবহৃত হচ্ছিল, যার মধ্যে মুখ্যমন্ত্রীর গাড়িই ছিল চারটি। কিন্তু মুখ্যমন্ত্রী নম্বরপ্লেটগুলো বিক্রির জন্য দিয়ে দেন এবং নিলামে সেগুলোর ভিত্তিমূল্য পাঁচ লাখ রুপি নির্ধারণ করেন।

একাধিক সূত্র জানিয়েছে, জনগণের মধ্যে ভিআইপি নম্বরপ্লেটের ব্যাপক চাহিদা থাকায় সেগুলো বিক্রি করে রাজ্য সরকার ১৮ কোটি রুপি পর্যন্ত আয় করতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর