শিরোনাম
প্রকাশ : ১ জানুয়ারি, ২০২১ ১৬:৩৯
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

করোনা ও শীতের তীব্রতা উপেক্ষা করে দিনাজপুরের তিন পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটছে। পাশাপাশি বিভিন্ন মার্কা সংবলিত পোস্টারে ছেয়ে গেছে গুরুত্বপূর্ণ স্থানগুলো। আর মাইকে গানে গানে, নানা ছন্দে বিভিন্ন কৌশলে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। তবে বিদ্রোহী প্রার্থী নিয়ে টেনশনে রয়েছেন দলীয় প্রার্থীরা। এদিকে, ভোটাররাও মেয়র প্রার্থীদের চুল-চেড়া বিশ্লেষন করে হিসেব কষছেন। 

দিনাজপুর পৌরসভা নির্বাচনের মেয়র পদের ৫ প্রার্থী হলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর) ও বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম (ধানের শীষ), আওয়ামীলীগের দলীয় প্রার্থী দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ (নৌকা), জাতীয় পাটি দিনাজপুরের সাধারণ সম্পাদক আহম্মেদ শফি রুবেল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মোঃ হাবিবুর রহমান রানা (হাতপাখা) ও কমিউনিষ্ট পার্টি দিনাজপুরের সভাপতি এ্যাড. মোঃ মেহেরুল ইসলাম (কাস্তে)।

এছাড়া সাধারণ আসনের ১২টি ওয়ার্ডে কাউন্সিলর ৬৪জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৮জন প্রার্থী মনোনয়ন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বীরগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদের ৫ প্রার্থী হলেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর (নৌকা) এবং বিদ্রোহী প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র মো. মোশারফ হোসেন বাবুল (মোবাইল), বিএনপি দলীয় প্রার্থী পৌর যুবদলের সদস্য সচিব আলহাজ্ব মোকারম হোসেন পলাশ (ধানের শীষ), জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী, জামায়াত নেতা ও সাবেক মেয়র মাওলানা মোহাম্মদ হানিফ (জগ), ইসলামী আন্দোলন বাংলাদেশ বীরগঞ্জ পৌর কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম (হাত পাখা)।

এছাড়া সাধারণ আসনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৪০জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৩জন প্রার্থী মনোনয়ন প্রতিদ্বন্দিতা করছেন।

বিরামপুর পৌর নির্বাচনে মেয়র পদের ৪ প্রার্থী হলেন, আওয়ামীলীগ দলীয় প্রার্থী জেলা আওয়ামীলীগের উপদেষ্টা অধ্যাপক আক্কাস আলী (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবীর(ধানের শীষ), স্বতন্ত্র হিসেবে বিএনপির বিদ্রোহী প্রার্থী ও সাবেক মেয়র পৌর বিএনপি’র উপদেষ্টা আজাদুল ইসলাম আজাদ (মোবাইল) ও স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট নুরুজ্জামান সরকার(জামান) (নারিকেল গাছ)। 
এ ছাড়া সাধারন আসনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৩২জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৬জন প্রার্থী মনোনয়ন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, ২য় ধাপের তফশিল ঘোষণা অনুযাযী আগামী ১৬ জানুযারি দিনাজপুরের তিন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর