শিরোনাম
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০২১ ১০:৩৯
প্রিন্ট করুন printer

কড়া নিরাপত্তায় ইভিএমে চলছে মাগুরা পৌরসভা নির্বাচন

মাগুরা প্রতিনিধি

কড়া নিরাপত্তায় ইভিএমে চলছে মাগুরা পৌরসভা নির্বাচন

মাগুরা (সদর) পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৮টায় ইভিএম পদ্ধতিতে এ ভোটগ্রহণ শুরু হয়। তবে শীতের কারণে শুরুতে ভোটার উপস্থিতি কম ছিল। 

এ নির্বাচনে মেয়র পদে তিনজনসহ ৯টি ওয়ার্ডে মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা অলিউল ইসলাম জানান, মাগুরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন থেকে তিনজন। ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলন পদে ৩৬ জন ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

মাগুরা প্রথম শ্রেণির এ পৌরসভার মোট ভোটার ৭৬ হাজার ৮৯৩ জন। এই প্রথম ইভিএম পদ্ধতিতে ৩৫টি কেন্দ্রে ২০৮টি কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। ভোটগ্রহণ সম্পন্ন করতে ৩৫টি কেন্দ্রে ৩৫ জন প্রিজাইডিং অফিসার, ২০৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে ১৫ জন পুলিশ ও আনসার সদস্য স্থায়ীভাবে নিযোগ করা হয়েছে। 

এছাড়া বাড়তি নিরাপত্তার জন্য ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশের চারটি করে টিম ভ্র্যামমাণ অবস্থায় রয়েছে। গোটা নির্বাচনী এলাকায় পুলিশের বিশেষ একটি স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। 

অন্যদিকে ৯টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৯টি ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটর এ নেতৃত্বে দু’টি ভ্র্যামমান আদালত কাজ করছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর