২৬ জানুয়ারি, ২০২১ ১৮:৫৮

সিংড়ায় প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ, হামলা-বাধায় ঝিমিয়ে বিএনপি

নাটোর প্রতিনিধি:

সিংড়ায় প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ, হামলা-বাধায় ঝিমিয়ে বিএনপি

জান্নাতুল ফেরদৌস ও তায়জুল ইসলাম (ডানে)

নাটোরের সিংড়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এখন চলছে প্রার্থীদের শেষ মুহূর্তের প্রচারণা। তবে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের মধ্যে প্রচারণায় তুঙ্গে আছে জান্নাতুল ফেরদৌসের নৌকা। মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস ছাড়াও নৌকার শেষ মুহূর্তের প্রচারণায় মাঠে আছেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক। 

ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা যুবলীগ, শ্রমিকলীগ আলাদা আলাদা টিম নিয়ে নৌকার ভোট প্রার্থনা করছেন। 

উপজেলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ৩০টি সংগঠনের প্রায় শতাধিক কর্মী নৌকার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। শেষ মুহূর্তের প্রচারণায় প্রতি পাড়া-মহল্লায় গিয়ে নারী ভোটারদের নিয়ে উঠান বৈঠক করছেন মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস। সব মিলে আওয়ামী লীগের নৌকার প্রচারণা এখন গণজোয়ারে রুপ নিয়েছে। শেষ পর্যন্ত এই গণজোয়ার ঠিক থাকলে বিপুল ভোটে নৌকার জয় হবে বলে এমন প্রত্যাশা করছেন দলের নেতাকর্মীরা।

অপরদিকে হামলা, বাধা ও নানা জটিলতায় শঙ্কায় আছে বিএনপি। দলটি নির্বাচনের শুরু থেকে এখন পর্যন্ত মেয়র প্রার্থী তায়জুলের ধানের শীষের তেমন কোন প্রচার প্রচারণা দেখাতে পারেনি। প্রতীক বরাদ্ধের পর থেকে আওয়ামী লীগ যেভাবে প্রচারণা চালাচ্ছেন সেই তুলনায় বিএনপির প্রচারণা খুবই কম। আওয়ামী লীগ পৌরসভার ১২টি ওয়ার্ডে নৌকার নির্বাচনী অফিস ও কমিটি গঠন করে প্রচারণা করছেন। কিন্তু বিএনপির নির্বাচনী অফিস ও কমিটি গঠনের কথা মুখে শোনা গেলেও কোন ওয়ার্ডেই তেমন কোন কার্যক্রম নেই। তবে গত 
১৯ জানুয়ারী ধানের শীষের সবচেয়ে বড় প্রচারণা দেখিয়েছে দলটির সহযোগী সংগঠন যুবদল। 

পৌরসভার বাহিরের ১২টি ইউনিয়ন থেকে নেতাকর্মী এনে এই প্রচারণা করা হয়েছে বলে প্রতিপক্ষ আওয়ামী লীগের অভিযোগ থাকলেও যুবদলের প্রচারণায় বড় সাফল্য দেখাতে পেরেছে বিএনপি। কিন্তু এর পর থেকেই হামলা ও বাধায় শঙ্কায় এখন অনেকটাই ঝিমিয়ে পড়েছে দলটির প্রচারণা। মেয়র প্রার্থী তায়জুলের সফরসঙ্গী হয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট মজিবুর রহমান মন্টু, সদস্য সচিব দাউদার মাহমুদ সহ বিএনপির সহযোগী সংগঠনের কর্মীরা মাঠে নেমে ভোট চাইলেও বেশির ভাগ নেতাকর্মীরা হামলা ও বাধার শঙ্কায় পৌর বিএনপি কার্যালয়েই সময় কাটাচ্ছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর