শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

রবিবার ভোট

রায়পুর পৌরসভার ১৩ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুর পৌরসভার ১৩ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ
নির্বাচনী প্রচারণা

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচন রবিবার (২৮ ফেব্রুয়ারি)। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণের কথা রয়েছে। 

এদিকে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের প্রস্তুতি রয়েছে বলে নিশ্চত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা। যদিও ৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রের প্রত্যেকটিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে উপজেলা প্রশাসন।

রায়পুর পৌরসভা নির্বাচনে একাধিক দলের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৬৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ-বিএনপি-স্বতন্ত্রসহ ৬ জন প্রার্থী, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫১জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী রয়েছেন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন। ঝুঁকিপূর্ণ ১৩টি কেন্দ্র চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে বলেও জানান নির্বাচন অফিস। 

রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা দিপক বিশ্বাস বলেন, ‘নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। মোতায়েন করা হয়েছে স্ট্রাইকিং ফোর্স। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন তিনজন ম্যাজিস্ট্রেট। ভোটাররা স্বাধীনভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট নিশ্চিত করতে ব্যবহার করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর