শিরোনাম
২ আগস্ট, ২০১৮ ১৭:১০

পদত্যাগের প্রশ্নই আসে না : নৌমন্ত্রী

অনলাইন ডেস্ক

পদত্যাগের প্রশ্নই আসে না : নৌমন্ত্রী

ফাইল ছবি

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, শিক্ষার্থীদের ৯ দফা দাবিতে কোথাও আমার পদত্যাগের কথা নেই। এটা বিএনপির দাবি। তারা তো প্রধানমন্ত্রী শেখ হাসিনারও পদত্যাগ চায়, সরকারেরও পদত্যাগ চায় চায়। সুতরাং পদত্যাগের কোনো সম্ভাবনা নেই, এমনকি প্রশ্নই আসে না।

বৃহস্পতিবার বিকেল ৪টায় সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

নৌমন্ত্রী বলেন, তারা আমায় ক্ষমা চাইতে বলেছিল। আমি তাদের কাছে ক্ষমা চেয়েছি। ক্ষমাসুন্দর দৃষ্টিতে তা দেখতে বলেছি। আজও আমি সারাদেশের শ্রমিক নেতাদের সঙ্গে ফোনে কথা বলছি। তাদের ধৈর্য সহকারে শৃঙ্খলাবদ্ধ থাকার নির্দেশ দিয়েছি। যেহেতু কোমলমতি শিক্ষার্থীরা রাস্তায় রয়েছে, তাই নিরাপত্তাবোধ করলে সাবধানে গাড়ি চালাতে বলেছি।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি কিন্তু কাউকে গাড়ি বন্ধ করতে বলিনি। আবার বের করতেও বলিনি। এটা মালিকদের ব্যাপার।

কাগজ পরীক্ষার কারণে রাস্তায় গাড়ি চলাচল কম কি-না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা আপনারা ভালো বোঝেন, বাস্তবতা কী। আমি এখন এ নিয়ে কথা বলবো না।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের চাপায় ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম মিম।

ঘটনার দিন রাতেই দিয়ার বাবা জাহাঙ্গীর আলম ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। বেপরোয়া গাড়ি চালিয়ে হত্যার অভিযোগ আনা হয় ওই মামলায়।

দুর্ঘটনার দিন থেকেই শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করে আসছেন। এরই মধ্যে তারা ৯ দফা দাবি তুলে ধরেছেন।

বিডি প্রতিদিন/০২ আগস্ট ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর