Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ১৫:১৭
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৯ ১৬:২১

হারের বেদনা থেকেই ভোট নিয়ে প্রশ্ন: কাদের

অনলাইন ডেস্ক

হারের বেদনা থেকেই ভোট নিয়ে প্রশ্ন: কাদের
শনিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ'র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন ওবায়দুল কাদের

ভোট ডাকাতির অভিযোগ তুলে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট এবং বাম গণতান্ত্রিক জোটের পুনঃভোটের দাবির প্রসঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা নির্বাচনে হেরে গেছেন বলেই হেরে যাওয়ার বেদনা থেকেই এসব প্রশ্ন, এসব অভিযোগ তুলছেন এবং তাদের এই অভিযোগ ধোপে টেকে না।”

শনিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ'র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জাববে এমন প্রতিক্রিয়া জানান তিনি।

এবারই প্রথম সরকার গঠনের আগে গণতান্ত্রিক দেশগুলো প্রধানমন্ত্রীকে সমর্থন এবং শুভেচ্ছা জানিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “কাজেই এ ধরনের দাবি অবান্তর, কোনো যৌক্তিকতা নেই। নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো প্রকার বিতর্ক নেই। আন্তর্জাতিক বিশ্ব থেকে কোনো প্রশ্ন আমরা এখন পর্যন্ত পাইনি।''

“কাজেই নির্বাচন নিয়ে যারা আজকে অভিযোগ তোলেন তারা নির্বাচনে হেরে গেছেন বলেই হেরে যাওয়ার বেদনা থেকেই এসব প্রশ্ন, এসব অভিযোগ তুলছেন এবং তাদের এই অভিযোগ ধোপে টেকে না।”

জনগণ এই নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, “জনগণের কোনো প্রশ্ন নেই, প্রশ্ন আছে শুধু বিরোধী মনের কিছু রাজনৈতিক দলের। তাদের কাছে প্রশ্ন থাকবেই। বিরোধী দলের নেতাকর্মীদের চাঙ্গা রাখতে হলে গরম কথা বলতে হবে।”

“যেখানে ভোট নিয়ে কোনো প্রশ্ন নেই, বিতর্ক নেই, যেখানে গণতান্ত্রিক বিশ্ব উল্টো সমর্থন দিয়েছে, সেখানে এ ধরনের সংলাপের কোনো যৌক্তিকতা কিংবা বাস্তবতা কিংবা প্রয়োজনীয়তা এ মুহূর্তে নেই।'

বিডি-প্রতিদিন/১২ জানুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য