২৩ এপ্রিল, ২০১৯ ১৫:৪৮

রোহিঙ্গাদের ভোটার হবার সুযোগ নেই: সিইসি নুরুল হুদা

ফরিদপুর প্রতিনিধি

রোহিঙ্গাদের ভোটার হবার সুযোগ নেই: সিইসি নুরুল হুদা

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় প্রতীক ব্যবহারের সিদ্ধান্ত ছিল রাজনৈতিক। এটি নির্বাচন কমিশনের কোন সিদ্ধান্ত না। সরকার এখন চাইছে না স্থানীয় নির্বাচন গুলো দলীয় প্রতীকে হোক। 

রোহিঙ্গাদের ভোটার হবার কোন সম্ভবনা নেই এমন কথা জানিয়ে সিইসি আরো বলেন, রোহিঙ্গারা দেশে প্রবেশের পর তাদের সব আঙ্গুলের ছাপ পুলিশ প্রশাসন নিয়ে রেখেছে। যে কারণে রোহিঙ্গাদের ভোটার হবার কোন সুযোগ নেই। তিনি বলেন, একজন ব্যক্তি একবারই ভোটার হতে পারবেন। আর ভুল তথ্য বা আঙ্গুলের ছাপ দিয়ে ভোটার হতে পারবে না তারা। আগে এক ব্যক্তি একাধিকার ভোটার হতে পারতো কিন্তু এখন সে সুযোগ নেই। এখন সব বায়োমেট্রিক সুতরাং নিজের পরিচয় গোপন রেখে ভোটার হবার সুযোগ কোন ভাবেই সম্ভব নয়।
মঙ্গলবার  দুপর সাড়ে ১২টায় রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ী সদর উপজেলার ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সিইসি নূরুল হুদা বলেন, জাতীয় সংসদ নির্বাচনে ৯৯ শতাংশ ভোট পড়লেও উপজেলা পরিষদে বড় রাজনৈতিক দল বিএনপি অংশ না নেওয়ায় ভোটার উপস্থিতি কম ছিল।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমশিনার কেএম নূরুল হুদা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ নুরুজ্জামান তালুকদার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমানসহ উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি বাস্তবায়ন কর্মকর্তারা। এছাড়া সরকারী দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর