Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৯ ১৫:৩৭

শহিদুল আলমের মামলার তদন্ত স্থগিতের আদেশ বহাল আপিলে

অনলাইন ডেস্ক

শহিদুল আলমের মামলার তদন্ত স্থগিতের আদেশ বহাল আপিলে

আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে করা তথ্যপ্রযুক্তি আইনের মামলার তদন্ত কার্যক্রম স্থগিতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এছাড়াও আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে জারি করা রুল নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে। 

রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শহিদুল আলমের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া।

এর আগে গত ১৪ মার্চ শহিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলার তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। গত ৪ এপ্রিল মামলার তদন্ত কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি। রিটে এই মামলার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

এ ছাড়া মামলার তদন্ত কার্যক্রমও স্থগিত চাওয়া হয়। স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে। বর্তমানে শহিদুল আলম এই মামলায় জামিনে রয়েছেন।

গত বছরের ৫ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় শহিদুল আলমকে বাসা থেকে তুলে নেওয়ার পর ‘উস্কানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য