Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৬

ছাত্রলীগের কারও বিরুদ্ধে চাঁদাবাজির প্রমাণ পেলেই ব্যবস্থা: জয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগের কারও বিরুদ্ধে চাঁদাবাজির প্রমাণ পেলেই ব্যবস্থা: জয়

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ‘কারও বিরুদ্ধে যদি চাঁদাবাজি, টেন্ডারবাজির অভিযোগের প্রমাণ পাওয়া যায় এবং তারা যদি ছাত্রলীগের সুনাম নষ্ট করে তাহলে সাথে সাথেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেছেন, ছাত্রলীগ কোনোভাবেই চাঁদাবাজিকে প্রশ্রয় দেবে না। 

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সাংবাদিকদের সাথে কথা বলেন আল নাহিয়ান খান। এ সময় সদ্য দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যও উপস্থিত ছিলেন।

চাঁদাবাজি ও দুর্নীতিসহ সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শনিবার ছাত্রলীগের দুই শীর্ষ পদ থেকে রেওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী পদচ্যুত হন। ওইদিন রাতে ছাত্রলীগের দায়িত্বভার দেওয়া হয় আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্যের হাতে। 

আল নাহিয়ান খান জয় বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগকে পরিচালিত করবো। তিনি যেভাবে বলবেন ঠিক সেভাবে ছাত্রলীগ চলবে। কোনো টেন্ডারবাজ বা চাঁদাবাজদের বিরুদ্ধে কোনো প্রমাণ পেলে সাথে সাথেই ব্যবস্থা গ্রহণ করব।’

আল নাহিয়ান খান সাংবাদিকদের বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনা আমাদের ছাত্রলীগের দায়িত্ব দিয়েছেন। এই মুহূর্তে এটি আমাদের জন্য চ্যালেঞ্জ। তবে আমরা মনে করি, যত চ্যালেঞ্জই আসুক, সব মোকাবিলা করে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগকে আমরা এগিয়ে নিয়ে যাব।’

ছাত্রলীগকে পরিচালনায় নতুন কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা সার্বিক একটা পরিকল্পনা করব, ছক আঁকব। সেই ছক অনুযায়ী বাকি যে সময় আছে, আমাদের যেসব কমিটি বিলুপ্ত হয়েছে বা মেয়াদোত্তীর্ণ হয়েছে, সেগুলো বিলুপ্ত করে সুন্দর ও যুগোপযোগী ছাত্রলীগ গড়ে তুলব। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য