Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩২

উত্তর-পূর্বাঞ্চল ছাড়া দেশের সকল নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে

অনলাইন ডেস্ক

উত্তর-পূর্বাঞ্চল ছাড়া দেশের সকল নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে

উত্তর-পূর্বাঞ্চলের নদীসমূহ ছাড়া দেশের সকল প্রধান নদ-নদীসমূহের পানি বৃদ্ধি পাচ্ছে। সোমবার নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা নদ-নদীসমূহের পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে এবং উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদীসমূহের পানি সমতল হ্রাস পেতে পারে।

বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল এবং তৎসংলগ্ন উত্তর-পশ্চিমবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে ধরলা, তিস্তা এবং দুধকুমারসহ উত্তরবঙ্গের নদীসমূহের পানি দ্রুত বৃদ্ধি পেতে পারে।

সতর্কীরণ কেন্দ্রের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের বিভিন্ন নদ-নদীর ৯৩টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ২৮টি পয়েন্টের পানি হ্রাস ও ৫৯টির সমতল বৃদ্ধি পেয়েছে।

সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯৩টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী সব কয়টি প্রধান নদ-নদীর পানি বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ৬টি পয়েন্টে অপরিবর্তিত রয়েছে।
গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯ পর্যন্ত গত ২৪ ঘন্টায় নাকুয়াগাঁও স্টেশনে ১৫৫ মিলিমিটার, গাইবান্ধায় ১৫০ মিলিমিটার, দুর্গাপুরে ৭০ মিলিমিটার, ময়মনসিংহে ৭০ মিলিমিটার, ডালিয়ায় ৫৮ মিলিমিটার, দেওয়ানগঞ্জে ৪০ মিলিমিটার এবং ভারতের চেরাপুঞ্জি স্টেশনে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সূত্র: বাসস

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর