শিরোনাম
প্রকাশ : ১৫ ডিসেম্বর, ২০১৯ ২০:৫৯

বাংলাদেশকে আজ বিশ্ববাসী সমীহ করে: অর্থমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

বাংলাদেশকে আজ বিশ্ববাসী সমীহ করে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে আজ একটি মর্যাদাশীল দেশ।  

আজ রবিবার কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ পরিদর্শনকালে এ কথা বলেন। এসময় তিনি লালমাই উপজেলার বিজয় দিবসের জাতীয় অনুষ্ঠানের সার্বিক খোঁজ খবর নেন এবং ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। 

এসময় তিনি আরও বলেন,এক সময় বাংলাদেশকে বিশ্বের কেউ চিনতো না এবং প্রবাসীরা বাংলাদেশের পরিচয় দিতে অস্বস্তিবোধ করত। কিন্তু আজ গর্ববোধ করে সবাই বলেন, আমরা বাঙালি, আমরা বাংলাদেশি। এটা সম্ভব হয়েছে কেবল জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার জন্য। তিনি আজ বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে মর্যাদার আসনে নিয়ে গেছেন। ২০৪১ সালের মধ্যে আমরা হব উন্নত সমৃদ্ধশালী রাষ্ট্র। আর আমাদেরকে বেকার থাকতে হবে না। বেকারত্ব দূর করার জন্য কাজ করছে সরকার। চাকরির জন্য অপেক্ষা করতে হবে না। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তাই বাংলাদেশকে আজ বিশ্ববাসী সমীহ করে।  


তিনি আরও বলেন, অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজকে ভবিষ্যতে মার্স্টাসে উন্নীত করা হবে। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির অন্যতম সদস্য ও লালমাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. রফিকুল ইসলাম, কলেজ অধ্যক্ষ মো. কামরুল আহসান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মো. আমির হোসেন প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

close