৫ এপ্রিল, ২০২০ ১৪:৫৫

সাধারণ ছুটি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

সাধারণ ছুটি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত

সরকার ঘোষিত সাধারণ ছুটি আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। রবিবার জনপ্রশাসন সচিব শেখ ইউসূফ হারুন এ তথ্য নিশ্চিত করেছেন। ইতিমধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

জনপ্রশাসন সচিব জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে উদ্ভুত পরিস্থিতি বিবেচনা করে সরকার আগামী ১২ ও ১৩ এপ্রিল সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এর সঙ্গে যুক্ত হচ্ছে ১৪ এপ্রিল বাংলা নববর্ষের ছুটি। এই নিয়ে ১৪ এপ্রিল পর্যন্ত সারাদেশ ছুটিতে থাকবে।

এর আগে প্রথম দফায় সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে। এরপর গত বুধবার দ্বিতীয় দফায় ৯ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ায়। এবার তৃতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত বাড় সাধারণ ছুটি।

ইতিমধ্যে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের সকল ফ্লাইট ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ  রাখার ঘোষণা দিয়েছে।

এদিকে একটি সূত্রে জানা গেছে, পরিস্থিতি বিবেচনায় সাধারণ ছুটি আরও দীর্ঘায়িত হতে পারে। তবে এখনই এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

অন্যদিকে, এবারের বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ঘটা করে না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার বলে দিয়েছেন। সরকারিভাবেও সিদ্ধান্ত হয়েছে এই দিনটি আনুষ্ঠানিকভাবে পালন না করার। 

মন্ত্রিপরিষদ বিভাগ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকল দফতরকে বৈশাখের আনুষ্ঠানিকতা বাতিলের চিঠিও দিয়েছে ইতিমধ্যে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর