১৫ জুলাই, ২০২০ ০০:৫৭

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ১ কোটি টাকা জরিমানা করলো সৌদি আরব

অনলাইন ডেস্ক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ১ কোটি টাকা জরিমানা করলো সৌদি আরব

ফাইল ছবি

স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা করেছে সৌদি আরব। যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা। 

বিমান সূত্রে জানা গেছে, এই ঘটনায় দায়ীদের চিহ্নিত করা ও ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে গত ১১ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি  করা হয়েছে।

বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে উল্লেখ করা হয়, ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্টে সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে আহ্বায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়া ও সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান।

অফিস আদেশে উল্লেখ করা হয়, ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যেন না ঘটে, সেজন্য প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করতে তদন্ত কমিটিকে বলা হয়েছে।

জরিমানার এ ঘটনাটি ২০১৭ সালের বলে দাবি করছে বিমান কর্তৃপক্ষ। এত বছর পর কেন ঘটনাটি সামনে আসল, কেনই বা এখন তদন্ত কমিটি গঠন করা হল তা নিয়ে রহস্য দেখা দিয়েছে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর