শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২০ ১৬:৩৮

প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত, দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী:

প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত, দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

পদ্মায় পানি বৃদ্ধির কারণে প্রবল স্রোতের সৃষ্টি হয়েছে। যে কারণে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। এতে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে আটকা পড়েছে শতশত যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকার কারণে যাত্রী ও চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গোয়ালন্দ মোড়ে আটকে পড়া ট্রাক চালকরা অভিযোগ করে বলেন, এই সময় পদ্মা নদীতে পানি বৃদ্ধির কারণে প্রবল স্রোতের সৃষ্টি হয়। ফেরি চলাচলে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুন সময় লাগে। যে কারণে দৌলতদিয়া প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।   

অনেক ট্রাক চালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, এখানে শতশত ট্রাক ও কাভার্ডভ্যান ৪৮ ঘণ্টার অধিক সময় ধরে আটকা পড়ে রয়েছে। বিশেষ করে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর সড়কের মাঝপথে কয়েকশত ট্রাক আটকা থাকার ফলে তাদের খোলা আকাশের নিচে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। যে কারণে খাদ্য সংকট এবং টয়লেট সমস্যা প্রকট আকার ধারণ করছে। এছাড়া অনেক ট্রাক চালক দালালদের সহায়তা এবং পুলিশকে ম্যানেজ করে আগে পার হয়ে যাচ্ছে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া প্রান্তের ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি বুধবার দুপুরে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৩টি ফেরি চলাচল করে। যার মধ্যে ৬টি বড় ফেরি রয়েছে। প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত হবার কারণে যানবাহন আটকা পড়েছে। 

রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর তারক চন্দ্র পাল বলেন, ফেরি চলাচল ব্যাহত হবার কারণে কিছু ট্রাক ও কাভার্ডভ্যান আটকা পড়েছে। তবে দৌলতদিয়া এবং গোয়ালন্দ মোড়ে কিছু দালাল রয়েছে। তাদেরকে নির্মূলের ব্যাপারে পুলিশ কাজ করছে। তাছাড়া পুলিশের কোন সদস্য যদি অনৈতিক কাজের সাথে যুক্ত থাকে তাদেরকে আইনের আওতায় আনা হবে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর