শিরোনাম
প্রকাশ : ২৮ জুলাই, ২০২০ ১৮:১৯

চামড়া রপ্তানির সুযোগ দেওয়া উচিত: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

চামড়া রপ্তানির সুযোগ দেওয়া উচিত: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, বিজিবি, পুলিশ দিয়ে বর্ডারে চামড়া আটকাবেন, অন্যদিকে চামড়া পঁচে যাবে এটি সঠিক সিদ্ধান্ত নয়। স্মাগলিং বলেন আর বৈধ বলেন চামড়া বিদেশে যেতে দিতে হবে। আজ দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন ও কওমী শিক্ষা বোর্ডের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে এ মন্তব্য করেস তিনি। 

জিএম কাদের আলেমদের উদ্দেশে বলেন, চামড়ার মূল্য পান না সাধারণ মানুষ। কোরবানি দাতারাও গুরুত্ব দেন না। নামমাত্র মূল্যে কেনেন ফড়িয়ারা এটি অনেকটা তাদের পথ খরচের মতো। আবার সেই টাকাও ঠিকমতো পাননা ফড়িয়ারা, টাকা বাকি রাখেন ক্রেতারা, অনেক সময় সে টাকাটাও  দেওয়া হয় না। কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়া উচিত। এতে বাজারে প্রতিযোগিতা তৈরি হবে, দাম ভালো পাবে বিক্রেতারা দুস্থরা লাভবান হবে।

কওমী শিক্ষা বোর্ডের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী ও  বেফাক মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছের নেতৃত্বে বেশ কিছু আলেম অংশ  নেন। জাতীয় পার্টির নেতৃবৃন্দের মধ্যে অংশ নেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূইয়া, আলমগীর সিকদার  লোটন প্রমুখ।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত জিয়াউদ্দিন বাবলু: ইত্তেফাকুল মুসলিমিন-এর  নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে জিয়াউদ্দিন আহমেদ বাবলু গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন। এ সময় জাতীয় পার্টি ও অঙ্গ এবং সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে ফুলেল শুভেচ্ছা জানায়। তৃণমূল নেতা-কর্মীরা তুমুল শ্লোগানে অভিনন্দন জানায় নবনিযুক্ত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে।

এ সময় হাস্যোজ্বল মহাসচিব জিয়াউদ্দিন বাবলু নেতা-কর্মীদের আগলে রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূণ পর্যায়ে জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করে তোলা হবে। জাতীয় নির্বাচনে তিনশো আসনেই যেন জাতীয় পার্টি শক্তিশালী প্রতিদ্বন্দিতা করতে পারে সেজন্য পরিকল্পিতভাবে উদ্যোগ গ্রহণ করা হবে। ফুলেল শুভেচ্ছার জবাব কাজের মাধ্যমেই দেয়া হবে বলে।

তিনি বলেন, আমরা এখনো ক্ষুধা, দারিদ্র ও শোষনমুক্ত সমাজ বির্নিমাণ করতে পারিনি। স্বাস্থ্য সেবায় করুণ পরিণতি পরিলক্ষিত হচ্ছে। দেশে আজ করোনা সার্টিফিকেট বিক্রি হচ্ছে। বিদেশে আমাদের দেশের করোনা সার্টিফিকেট বিশ্বাস করছেনা। এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। তাই পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে আমরা জাতীয় পার্টিকে আরো শক্তিশালী শক্তিতে পরিণত করবো।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতীয় পার্টি হরতাল, ভাংচুর, বোমাবাজি ও সন্ত্রাসে বিশ্বাস করেনা। তাই সকল অনিয়ম ও বিশৃংখলার বিরুদ্ধে সংসদে ও রাজপথে প্রতিবাদ করবে জাতীয় পার্টি।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর