শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৬:০৪
আপডেট : ২৪ অক্টোবর, ২০২০ ১৬:০৭

চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

অনলাইন ডেস্ক

চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

চিরনিদ্রায় শায়িত হলেন সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে শনিবার বেলা ৩টায় বনানীর কবরস্থানে রফিক-উল হকের দাফন সম্পন্ন হয়।

তৃতীয় জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, রেল মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নুর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুসহ সুপ্রিম কোর্টের বিচারপতি ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এসময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান ল’ রিপোর্টার্স ফোরাম। এর আগে সকাল পোনে ১১টায় আদ-দ্বীন হাসপাতালে প্রথম জানাজার পর বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর আদ দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন রফিক-উল হক মারা যান তিনি। মৃত্যুকালে এই আইনজীবীর বয়স হয়েছিল ৮৫ বছর। প্রবীণ এই আইনজীবীর মৃত্যুতে শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেলসহ, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর