২৮ অক্টোবর, ২০২০ ১৬:৩৪

শারীরিক অবস্থার উন্নতি, বাসায় ফিরলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক

শারীরিক অবস্থার উন্নতি, বাসায় ফিরলেন রিজভী

হাসপাতাল থেকে বাসায় ফিরছেন রুহুল কবির রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় ল্যাব এইড হাসপাতাল থেকে রিলিজ পেয়ে বাসায় ফিরেন তিনি।  

ল্যাব এইডের চিকিৎসক ও দেশের খ্যাতিমান হার্ট সার্জন প্রফেসর ডা. লুৎফর রহমান জানিয়েছেন রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ তাকে ছুটি দেয়া হয়েছে।

তিনি বলেন, গতকাল প্রফেসর ডা. সোহরাবুজ্জামান, প্রফেসর ডা. লুৎফর রহমান, প্রফেসর ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্যের সর্বশেষ শারীরিক অবস্থা পরীক্ষা করেন। এসময় ইকোকার্ডিওগ্রামও করা হয়।

তিনি আরও বলেন, রুহুল কবির রিজভীর ফলোআপ পরীক্ষা করে দেখা যায় তার শারীরিক অবস্থা ইমপ্রুভ হয়েছে। তার হার্টের সমস্যা ৩০ ভাগ থেকে ৪৫ ভাগে উন্নতি হয়েছে। ব্লাড সুগার সামান্য আনকন্ট্রোল থাকলেও ডায়াবেটিস পুরোপরি কন্ট্রোলে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তাই আজ তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়।

বাসায় তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিতে হবে। দেড় মাস পর আবারও তার এনজিওগ্রাম করতে হবে।

বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তার চিকিৎসার সার্বক্ষনিক খোঁজ-খবর নিয়েছেন জানিয়ে রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার বলেন, ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক, নার্সসহ যারা তার জন্য দোয়া করেছেন, বিশেষ করে দেশ-বিদেশের যেসব নেতাকর্মী তার সার্বিক খোঁজ-খবর নিয়েছেন সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়। প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রামে করা হলে হার্টে ব্লক ধরা পড়ে। তিনি সেখানেই চিকিৎসা শেষে আজ বাসায় ফিরলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর