শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০২০ ১৭:৩১
আপডেট : ৪ ডিসেম্বর, ২০২০ ২০:৫৯
প্রিন্ট করুন printer

ছুটির দিনে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত

অনলাইন ডেস্ক

ছুটির দিনে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুরে বিকল হয়ে রাস্তায় দাঁড়িয়ে রাখা যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের ধাক্কায় অন্তত ৬ জন নিহত হয়েছেন

ছুটির দিন শুক্রবার। সকালটা শুরু হয় সড়কে মানুষের মৃত্যুর খবর দিয়ে, যা বিকালেও শেষ হয়নি। রাতেও হয়তো আসতে পারে সড়কে প্রাণ যাওয়ার খবর। এদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ২০ জন মানুষ নিহত হয়েছেন। নিহদের মধ্যে টাঙ্গাইলের মির্জাপুরে ৬ জন, মানিকগঞ্জের দৌলতপুরে ৭ জন, নরসিংদীর শিবপুরে ১ জন, ভোলার সদরে ১ জন, নাটোর সদরে  ১ জন, মাগুরায় ১ জন, যশোরে ১ জন, রাজধানীর যাত্রাবাড়ীতে ১ জন ও মতিঝিলে ১ শিশু রয়েছে। 

প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে নিচে তা তুলে ধরা হলো- 

টাঙ্গাইল: 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুরে বিকল হয়ে রাস্তায় দাঁড়িয়ে রাখা যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের ধাক্কায় অন্তত ৬ জন নিহত হন। এ ঘটনায় আহত হন  কমপক্ষে ১০ জন। শুক্রবার সকাল ৭টার দিকে মির্জাপুরের কুর্নী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। 

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রংপুর থেকে ছেড়ে আসা সেবা ক্লাসিক পরিবহনের একটি বাস কুর্নী এলাকায় বিকল হয়ে পড়ে। পরে মেরামতের জন্য বাসটি রাস্তার পাশে দাঁড় করানো হয়। সকাল ৭টার দিকে ঢাকাগামী সবজিভর্তি এক ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নেওয়া হলে সেখানে দুজনের মৃত্যু হয়।

নিহত ছয়জনের মধ্যে রয়েছেন ট্রাকের হেলপার রংপুরের পীরগঞ্জ উপজেলার শমসের হাট গ্রামের মো. রতন মিয়ার মিয়ার ছেলে মো. চুন্নু (৩২), একই উপজেলার ধলনাকান্দি গ্রামের জয়নাল হোসেনের ছেলে মো. আশরাফুল ইসলাম (৩৪), একই গ্রামের পারভেজ আলীর ছেলে সিরাজুল ইসলামের (৬১) নাম জানা গেছে। বাকি তিন জনের নাম-পরিচয় জানা যায়নি। 

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন ওসি মোজাফ্ফর হোসেন। 

মানিকগঞ্জ:

মানিকগঞ্জের দৌলতপুরে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ ৭ জন নিহত হন। নিহতদের মধ্যে পুরুষ চারজন, নারী দুইজন এবং একজন শিশু রয়েছে। 

শুক্রবার বেলা আড়াইটার দিকে মানিকগঞ্জ-দৌলতপুর সড়কের মুলকান্দি এলাকার এই দুর্ঘটনা ঘটে। 

সিএনজির চালক ছাড়া বাকিরা একই পরিবারে সদস্য বলে জানিয়েছেন দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

রাজধানী ঢাকা:

রাজধানীর যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক কলেজছাত্র নিহত হয়। আজ শুক্রবার সকালে মানিকদি এলাকার এ দুর্ঘটনা ঘটে। এতে এক শিক্ষার্থী আহত হয়। 

নিহত কলেজ শিক্ষার্থীর নাম ইফতিখার ইফতি (১৮)। তিনি রাজারবাগ পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। আহত শিক্ষার্থীর নাম অনন্ত বড়ুয়া (১৮)। সে নটরডেম কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র।

ঢাকা মেডিকেল ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া নিহতের সহপাঠীদের বরাত দিয়ে জানান, সকালে দুই শিক্ষার্থী মোটরসাইকেল নিয়ে বের হয়। ঘটনাস্থলে একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। মোটরসাইকেল চালাচ্ছিল ইফতি। 
দুর্ঘটনার পরে স্থানীয়রা তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। কিন্তু চিকিৎসক ইফতিকে মৃত ঘোষণা করেন।

মতিঝিল: 

রাজধানী ঢাকার মতিঝিলে বাস ও সিএনজিচালিক অটোরিকশার সংঘর্ষে এক শিশু নিহত হয়। নিহত শিশুটির নাম নুসাইবা আক্তার, বয়স ১০ বছর। আজ শুক্রবার সকাল ৯টার দিকে জীবন বীমা ভবনের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

এ দুর্ঘটনায় চারজন আহত হয়। তারা হলেন নিহত শিশুটির ভাই জাকির হোসেন (২৩), জাকিরের স্ত্রী শিউলী আক্তার (১৯), নানী রওশন আরা (৬৫) এবং ওই অটোরিকশার চালক। তাদের আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে মতিঝিল থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন মোল্লা বলেন, পরিবারটি দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় থাকে। আজ সকালে তারা অটোরিকশায় করে যাচ্ছিল। মতিঝিলে জীবন বীমা কার্যালয়ের সামনে একটি বাসের সঙ্গে ওই অটোরিকশার সংঘর্ষ হয়। পরে চালক ও যাত্রীদের আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক নুসাইবাকে মৃত ঘোষণা করেন। 
তিনি জানান, পুলিশ বাসটি জব্দ ও চালককে আটক করেছে।

যশোর:

যশোর শহরের খড়কী এলাকায় রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় আব্দুর রহমান (৪৭) নামে ১ মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। 

আব্দুর রহমান যশোরের মণিরামপুর উপজেলার পারখাজুরা গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া ১১টার দিকে আব্দুর রহমান একটি মোটরসাইকেলে সদর উপজেলার মন্ডলগাতি থেকে খড়কীর দিকে যাচ্ছিলেন। পথে খড়কী এলাকার অননুমোদিত রেলক্রসিংটি পার হওয়ার সময় খুলনা থেকে ছেড়ে আসা ট্রেন ‘রকেট’-এর সাথে তার মোটরসাইকেলটি ধাক্কা খায়। এতে তিনি মারাত্মকভাবে জখম হন। 
স্থানীয়রা সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

হাসপাতালের চিকিৎসক সৌরভ কুমার দাস জানান, 'আব্দুর রহমান ডান হাত, পা ও মাথায় গুরুতর জখম হয়েছিল। হাসপাতালে আনার পরপরই তার মৃত্যু হয়।'
 
নাটোর: সকালে নাটোরের সদর উপজেলার হয়বতপুর এলাকায় নাটোর-বনপাড়া মহাসড়কে রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় মো. আলাল ফকির (৬৫) নামে ‌১ বৃদ্ধ নিহত হন।

হাইওয়ে পুলিশের ঝলমলিয়া ফাঁড়ির পরিদর্শক মো. রেজওয়ানুল ইসলাম জানান, ফজরের নামাজ শেষে সকাল সাড়ে ৬টার দিকে বাড়ি ফিরছিলেন আলাল ফকির। পথে হয়বতপুর এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নরসিংদী: শুক্রবার দুপুরে নরসিংদীর শিবপুর উপজেলার জামতলা এলাকায় পিকআপভ্যান ও শ্যালো ইঞ্জিনচালিত নসিমন ও সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে ইউসুফ আলী (৬০) নামে ১ ব্যক্তি নিহত হন।

শিবপুর থানার উপ-পরিদর্শক মুরাদ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত ইউসুফ আলীর মরদেহ উদ্ধার করে ইটাখলা হাইওয়ে ফাঁড়িতে পাঠানো হয়েছে। আর দুর্ঘটনা কবলিত অটোরিকশা, নসিমন ও পিকআপভ্যান জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ভোলা: শুক্রবার দুপুরে ভোলায় ভোলা-চরফ্যাশন সড়কের বাংলাবাজার পল্লীবিদ্যুৎ অফিসের সামনে ট্রলির ধাক্কায় নিজাম উদ্দিন মিরন (৪৫) নামে ১ মোটরসাইকেলআরোহী নিহত হন।

ভোলার বাংলাবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ গোলাম মোস্তফা জানান, দুপুরে মিরনসহ ৩ জন মোটরসাইকেলে করে ভোলা শহরে যাচ্ছিলেন। ভোলা-চরফ্যাশন সড়কের বাংলাবাজার পল্লীবিদ্যুৎ অফিসের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালামাল বোঝাই একটি ট্রলি তাদের ধাক্কা দিলে ঘটনাস্থলেই মিরন মারা যান। আহত হন তার সঙ্গে থাকা অপর দুই আরোহী।

  
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর