শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২১ ১৫:০৬
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২১ ১৫:০৭
প্রিন্ট করুন printer

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কন্টিনজেন্ট

অনলাইন প্রতিবেদক

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কন্টিনজেন্ট

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসের প্যারেডে এবার বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের এক প্রতিনিধি দল অংশ নিচ্ছে। ভারতীয় হাইকমিশনের আমন্ত্রণে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর এই কন্টিনজেন্ট গত মঙ্গলবার ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে দেশটির রাজধানী দিল্লীতে পৌঁছেছেন। গতকাল শনিবার তারা ভারতের রাজপথে মহড়ায় অংশ নেন। 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারত তাদের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নেওয়ার জন্য বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের আমন্ত্রণ জানায়।

জানা যায়, আগামী ২৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য প্যারেডে অংশ নেওয়ার জন্য বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনী সদস্যরা ভারতের রাজধানী দিল্লিতে পৌঁছেছেন। এই প্রতিনিধি দল আগামী ৩০ জানুয়ারি দেশে ফিরবেন।

এর আগে তারা প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিবেন। এরপর তারা ভারতের আগ্রা, আজমির শরিফসহ দর্শনীয় কয়েকটি স্থান পরিদর্শন করবেন। 

উল্লেখ্য, ভারতের ইতিহাসে তৃতীয় দেশ হিসেবে বাংলাদেশ দেশটির প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিচ্ছেন। এর আগে অংশ নিয়েছিল ফ্রান্স (২০১৬) ও সংযুক্ত আরব আমিরাত (২০১৭)।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর