শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫১
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৫৮
প্রিন্ট করুন printer

রাজধানীতে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ, সোহেল আহত

অনলাইন ডেস্ক

রাজধানীতে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ, সোহেল আহত
ছবি-রোহেত রাজীব

রাজধানীতে পুলিশের লাঠিপেটায় মারাত্মক আহত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল। লাঠির আঘাতে তার কোমর জখম হয়েছে।

আজ রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষের সময় তিনি আহত হন। 

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘পুলিশের হামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল মারাত্মক জখম হয়েছেন। তার কোমরে বেশ কয়েটি সেলাই লেগেছে।’ 

সেখানে পুলিশের লাঠিপেটায় বিএনপি ও ছাত্রদলের ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ‌ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে দাঁড়িয়ে ছিলেন। বাইরে পুলিশ সদস্যরা ছিলেন। কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনের রাস্তায় আসেন। এতে বাধা দেয় পুলিশ। এরপর পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া-পালটা ধাওয়া শুরু হয়। ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। পুলিশও তাদের লাঠিচার্জ করেন।  

পুলিশ বলেছে, কোনো ‍অনুমিত না নিয়ে সমাবেশ করতে চেয়েছিল তারা। তাই তাদের সমাবেশ করতে দেওয়া হয়নি। অপরদিকে ছাত্রদলের দাবি, প্রেসক্লাবের সামনে এ ধরনের সমাবেশ করতে কোনো অনুমতি লাগে না।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার  উদ্যোগের প্রতিবাদে প্রেসক্লাব এলাকায় ছাত্রদলের এই সমাবেশের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর