১ মার্চ, ২০২১ ২১:০১

দেশে আগামী বছরের মধ্যে দুর্ভিক্ষ দেখা দেবে: জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন ডেস্ক

দেশে আগামী বছরের মধ্যে দুর্ভিক্ষ দেখা দেবে: জাফরুল্লাহ চৌধুরী

ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

দেশ সম্পূর্ণ ভুল পথে চলছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‌‘বিদেশি চক্রান্ত, সরকারের ভুল নীতি, মানবাধিকার লুণ্ঠন, সুশাসনের অভাবে দেশে আগামী বছরের মধ্যে ১৯৭৪ সালের মতো দুর্ভিক্ষ দেখা দেবে। প্রায় সাড়ে ৭ মিলিয়ন টন খাদ্যাভাব দেখা দিতে পারে।’

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রণাঙ্গনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানে এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়। যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন, ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ ও রাষ্ট্রচিন্তা। 

অনুষ্ঠানে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, রাষ্ট্রচিন্তার হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘জাতিসংঘের একটি সনদ পেতে যাচ্ছি। মুক্তিযুদ্ধের যে তিন প্রতিশ্রুতি তার বিপরীতে পুঁজিবাদের দিকে এগোচ্ছি। যে সংগ্রাম ও আত্মদানের মধ্যে দিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল, তা আজও পূর্ণতা লাভ করেনি।’

‘মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়ার পাশাপাশি সবাই মিলে অসম্পূর্ণ মুক্তিযুদ্ধকে সম্পূর্ণ করতে হবে। এক ব্যক্তি বাংলাদেশে একা স্বাধীনতা আনেননি। সবাই মিলিতভাবে স্বাধীনতা এনেছেন’,- বলেন তিনি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর