প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৯:৩৬
প্রিন্ট করুন printer

'শেখ হাসিনার আমলে কেউ না খেয়ে থাকবে না'

নিজস্ব প্রতিবেদক

'শেখ হাসিনার আমলে কেউ না খেয়ে থাকবে না'

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহ এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা করোনায় ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে থাকবে। বিশেষ করে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী, খাদ্য সহায়তা কর্মসূচি আরও বেগবান করবে। শেখ হাসিনার আমলে কেউ না খেয়ে থাকবে না।

আজ দুপুরে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দীর পরিচালনায় সভায় উপ-কমিটির প্রায় সব সদস্য অংশগ্রহণ করেন।

একেএম রহমতুল্লাহ এমপি বলেন, আওয়ামী লীগ জনগণের দল। সে কারণেই জনগণের যেন কষ্ট না হয় সে লক্ষ্য নিয়েই আমাদের পদক্ষেপ নিতে হবে। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে নিম্ন আয়ের প্রায় ৩৫ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পরিবার পাবে ৫ হাজার টাকা করে। এজন্য সরকারের ৯৩০ কোটি টাকা ব্যয় হবে। গতকালই ১০ কোটি ৫০ লাখ টাকা ছাড় দিয়েছেন।

সদস্য সচিব এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তার মেধা, দক্ষতা, প্রজ্ঞায় করোনার দ্বিতীয় ঢেউ অত্যন্ত সফলতার সাথে মোকাবেলা করার নানাবিধ পন্থা অবলম্বন করছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণের জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে নির্দেশনা প্রদান করেছেন।

বিশেষ করে করোনাভাইরাসের এ দুযোগকালীন সময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ মানুষের পাশে সম্ভাব্য সকল উপায়ে পাশে দাঁড়ানোর নির্দেশনা প্রদান করেছেন। দলীয় সভানেত্রীর নির্দেশ অনুসরণ করে করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রীসহ দেশের বিভিন্ন স্থানে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। অতীতের মতোই আমরা মানুষের পাশে থাকবো।  

তিনি বলেন, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সহযোগিতা চান। সবার সহযোগিতায় আজ এই অদৃশ্য শত্রু করোনাকে মোকাবিলা করতে হবে। সম্মিলিতভাবে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। এই প্রাণঘাতী করোনাকে আমাদের পরাজিত করতেই হবে। সবার সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে বলে আমরা বিশ্বাস করি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর