শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ১১:০৯
প্রিন্ট করুন printer

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাত আসামির জামিন স্থগিতের আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাত আসামির জামিন স্থগিতের আদেশ বহাল
Google News

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে করা হামলার মামলায় সাত আসামির জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ রবিবার আপিল বিভাগ ওই আদেশ বহাল রাখেন।

এর আগে বিভিন্ন মেয়াদে দণ্ডিত সাত আসামিকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। গত বৃহস্পতিবার সাত আসামির জামিন স্থগিত করেন আপিল বিভাগ। আদালতের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ওই আদেশ দেন। 

দণ্ডিত ওই সাত আসামি হলেন আবদুস সাত্তার, গোলাস রসুল, আব্দুস সামাদ, জহিরুল ইসলাম, রাকিব, শাহাবুদ্দিন ও মনিরুল ইসলাম। ২৫ মে হাইকোর্ট ওই মামলায় এই সাত দণ্ডিতকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা গত বৃহস্পতিবার চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

সাতক্ষীরার কলারোয়ার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে ধর্ষণ করা হয় ২০০২ সালে। ওই বছরের ৩০ আগস্ট সাতক্ষীরা সদর হাসপাতালে ওই মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে যান শেখ হাসিনা। এরপর সেখান থেকে তিনি মাগুরায় যাচ্ছিলেন। তার গাড়ি কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে পৌঁছালে সন্ত্রাসীরা লাঠিসোঁটা, ধারালো অস্ত্র, বোমা ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। এই হামলা শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। তবে অনেকে আহত হন।

এই বিভাগের আরও খবর