শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ২১:০৯
প্রিন্ট করুন printer

হেফাজত নেতা কাসেমী আবারও রিমান্ডে

অনলাইন ডেস্ক

হেফাজত নেতা কাসেমী আবারও রিমান্ডে
মুফতি মনির হোসেন কাসেমী। ফাইল ছবি
Google News

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় বিলুপ্ত কমিটির অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমীর আবারও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীতে হেফাজতের তাণ্ডেবের ঘটনায় পল্টন থানায় করা মামলায় আজ রবিবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান এ রিমান্ড মঞ্জুর করেন।

আট বছর আগে পল্টন থানার আরেক মামলায় তিন দিনের রিমান্ড শেষে আজ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকাররমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা পল্টন থানার মামলায় তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ মে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওইদিন চার দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর এ মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর পল্টন থানার আরেক মামলায় তার সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ মে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তখন ২০১৩ সালের পল্টন থানার মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২১ মে রাত পোনে ৯টার দিকে রাজধানীর বারিধারা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর