২৩ জুন, ২০২১ ১৮:০৫

গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটে জেএমআই সিরিঞ্জ

অনলাইন ডেস্ক

গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটে জেএমআই সিরিঞ্জ

গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটে আধিপত্যকারী হাতে গোনা কোম্পানিগুলোর তালিকায় আছে বাংলাদেশের জেএমআই সিরিঞ্জ। marketsandresearch.biz প্রকাশিত সমন্বিত ও তথ্যনির্ভর একটি গবেষণায় কোম্পানিটির নাম উল্লেখ করা হয়েছে। গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটের বর্তমান অবস্থা, ঝুঁকি ও ভবিষ্যৎ বাজার কেমন হতে পারে তা নিয়ে গবেষণা করা হয়েছে। গবেষণায় ২০২০ সালকে ভিত্তি বছর ধরা হয়েছে। পূর্বের প্রাপ্ত তথ্যগুলো বিশ্লেষণ করে ২০২০-২০২৫ সাল পর্যন্ত গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটের চালিকাশক্তি, বাধা, মার্কেটের গতিবিধি ও সম্ভাবনার বিষয়গুলো নিয়ে গবেষণা করা হয়েছে।

ওই গবেষণায় উল্লেখিত কোম্পানিগুলোর তালিকায় জেএমআই সিরিঞ্জসহ আরও আছে বিডি, আভাপেজেস্ক (Avapezeshk), রিট্রাক্টেবল টেকনোলজিস, সানাভিটা ফার্মাসিউটিক্যালস, জিবিএমএইচ, গুয়াংডং হাইয়ো অ্যাপারেটাস, আনহুই তিয়ানকাং মেডিকলা টেকনোলজি, ফার্মাজেট, হ্যামিলটন, ইউনিভেক, তেরুমো, আলশিফা আভা, ভিওজিটি মেডিকেল, আমসোন, স্টার সিরিঞ্জ, এইচএমডি, এসআরএস মেডিটেক, পিটি ওয়ানজেক্ট, ইমপ্রুভ মেডিকেল, বাদের, উইপন, সানজিন মেডিকেল।

গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটে মহামারী করোনাভাইরাস কেমন প্রভাব ফেলেছে, বর্তমান অবস্থা, অর্থনৈতিক মন্দা, করোনা মহামারীর পর পরিস্থিতি কেমন দাঁড়াতে পারে তার ওপর আলোকপাত করা হয়েছে।  

গবেষণায় স্বয়ংক্রিয় রিট্রাক্টেবল সিরিঞ্জ, ম্যানুয়ালি রিট্রাক্টেবল সিরিঞ্জ, নন-রিট্রাক্টেবল অটো ডিজেবল এর মতো প্রোডাক্টের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।

অঞ্চল ভেদে অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টরের বিষয়ে প্রাপ্ত তথ্য, চাহিদা, নির্দিষ্ট দেশের বিদ্যমান পূর্বাভাস অনুযায়ী এ তালিকা করা হয়েছে। এর মধ্যে আছে আমেরিকার দেশ যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, ব্রাজিল;  এশিয়ার চীন, জাপান, কোরিয়া, ভারত এবং দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চল, অস্ট্রেলিয়া, ইউরোপের জার্মানি, ফ্রান্স ইতালি, ব্রিটেন ও রাশিয়া, মধ্যপ্রাচ্যের দেশগুলো, আফ্রিকার মিশর, দক্ষিণ আফ্রিকা, ইসরায়েল, তুরস্ক এবং উপসাগরীর দেশগুলো।

প্রসঙ্গত, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেড বাংলাদেশে সিরিজ ও বিভিন্ন মেডিকেল ডিভাইস প্রস্তুত করে থাকে। কোরিয়া প্রজাতন্ত্রের সঙ্গে এটি একটি যৌথ উদ্যোগ। ব্রিটেনের স্টার সিরিঞ্জ লিমিটেডের সহায়তায় জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের প্রযুক্তিগত সহায়তায় কেওয়ান অটো ডিজেবল সিরিঞ্জ বাজারে আনে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর