২৮ জুলাই, ২০২১ ১৫:২৬

বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক ১১ জেলে উদ্ধার

অনলাইন ডেস্ক

বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক ১১ জেলে উদ্ধার

বঙ্গোপসাগর থেকে ১১ জেলে জীবিত উদ্ধার

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ডুবতে থাকা এফবি জিহাদ নামের ফিশিং বোট থেকে ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক আজ বুধবার দুপুরে এ তথ্য জানান।

তিনি বলেন, এফভি জিহাদ নামের একটি ফিশিং বোট গতকাল মঙ্গলবার সকালে ভোলার মনপুরা হতে ১১ জন জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে রওনা দেয়। আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে ফিশিং বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। 

এরপর ফিশিং বোটটি সমুদ্রে ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দীপ থানাধীন সারিকাইত চৌকাতলী হতে ৩ নটিক্যাল মাইল দক্ষিণে ডুবতে থাকলে সমুদ্রে থাকা অপর একটি ফিশিং বোট বিসিজি আউটপোস্ট সারিকাইতে ঘটনাটি অবগত করে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট সারিকাইত দ্রুততার সাথে ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু করে এবং ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। 

উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট সারিকাইতে নিয়ে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে জেলেদের বোটের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড'র আওতাভুক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যেকোন ধরনের উদ্ধার কাজে কোস্ট গার্ডের অভিযানে অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর