১৩ আগস্ট, ২০২১ ১৮:৫৯

২৪ ঘণ্টায় ২১১ ডেঙ্গু রোগী হাসপাতালে

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় ২১১ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রতীকী ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় ২১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২১০ জন রাজধানী ঢাকায় এবং ঢাকার বাইরে ১ জন আছেন।

এ নিয়ে দেশে হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৫২ জনে। এর মাঝে ঢাকায় ৮৮৪ জন ও ঢাকার বাইরে ৬৮ জন ভর্তি আছেন। এ নিয়ে চলতি আগস্ট মাসের ১৩ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগী ২ হাজার ৯৮৭ জনে দাঁড়াল।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা গেছে।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ২১১ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৮ জন ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ১৫২ জন ভর্তি হন। আর ঢাকার বাইরে শুধু চট্টগ্রাম বিভাগে ১ জন হাসপাতালে ভর্তি হন।

এ বছরের ১ জানুয়ারি থেকে ১৩ আগস্ট পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট ৫ হাজার ৬৪৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৬৯ জন।

এ ছাড়া চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মারা যাওয়া ২৪ জনের তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর