২৮ মে, ২০২২ ১৬:৩২

হামলাকারীদের সবার বিচার হবে : ড. মোশাররফ

অনলাইন ডেস্ক

হামলাকারীদের সবার বিচার হবে : ড. মোশাররফ

সংগৃহীত ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের নির্দেশেই ছাত্রদলের ওপর হামলা করছে সন্ত্রাসীরা। যারা হামলার নির্দেশ দিচ্ছে, হামলা করছে তারা কেউ ছাড় পাবে না। সবার বিচার হবে। কেউ পার পাবে না।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজপথ থেকেই এই সরকারকে ধাক্কা দিতে হবে মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সেই ধাক্কা দেওয়ার সূচনা করেছে। ছাত্রদল যে আন্দোলন শুরু করেছে তাদের সঙ্গে সবাইকে অংশগ্রহণ করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলন করে এই সরকারের পতন ঘটাতে হবে।

ছাত্রদলের শান্তিপূর্ণ সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগের হামলার নিন্দা জানিয়ে মোশাররফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমাদের ছেলেদের পিটিয়ে যেভাবে রক্ত বের করেছে, আমাদের একজন ছাত্রী নেত্রীকে যেভাবে মারধর করেছে, সেসব ছবি পত্রিকা ও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। আমরা এ ধরনের ঘৃণ্য কাজের নিন্দা জানাই, ক্ষোভ জানাই, ঘৃণা জানাই।

তিনি বলেন, আমি স্পষ্টভাবে বলতে চাই, আওয়ামী লীগ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা এসব অপকর্ম করছে। আমি স্মরণ করিয়ে দিতে চাই, এই নেতাদের নির্দেশে যুবলীগ-ছাত্রলীগের পান্ডারা নিউমার্কেটের ঘটনা ঘটিয়েছিল, পার পায়নি। তারা কিন্তু গ্রেফতার হয়েছে। আবরারকে যারা হত্যা করেছিল তারাও কিন্তু তাদের নেত্রী ক্ষমতায় থাকা অবস্থায় রেহাই পায়নি। বিশ্বজিৎকে যারা হত্যা করেছিল তারাও কিন্তু তাদের ক্ষমতায় থাকা অবস্থায় রেহাই পায়নি। অতএব আমি তাদের স্মরণ করিয়ে দিতে চাই, যারা আজ এ নির্দেশ তোমাদের দিচ্ছে তারা তোমাদের ধ্বংস করছে।

তিনি আরও বলেন, আমার এইটুকু কথা, বাধা আসলে পাল্টা বাধা দিতে হবে। আক্রমণ হলে পাল্টা আক্রমণ করতে হবে। পাল্টা আক্রমণের মাধ্যমে তাদের প্রতিহত করতে হবে।

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর