২৬ জুন, ২০২২ ২২:০৭
সংসদে বিরোধী দল

‘পদ্মা সেতু রাজনৈতিক আইটেম নয়, আর্থিক খাতের লুটপাট থামান’

নিজস্ব প্রতিবেদক

‘পদ্মা সেতু রাজনৈতিক আইটেম নয়, আর্থিক খাতের লুটপাট থামান’

ফাইল ছবি

জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে দৃঢ়তা, প্রজ্ঞা ও সাহসের সঙ্গে সব ষড়যন্ত্র মোকাবেলা করে স্বপ্নের পদ্মা সেতু জাতিকে উপহার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশের মানুষের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা। এসময় সরকার দলের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘পদ্মা সেতুর সুমহান স্থপতি’ আখ্যায়িত করে বলেন, এই পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি জাতির পিতার মতো দৃঢ় মনোবল ও সাহস রাখেন, কারোর কাছে মাথানত করেন না। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে সারাবিশ্বের কাছে পৌঁছে দিয়েছেন বাংলাদেশের সক্ষমতার কথা। বাংলাদেশ ও পদ্মা সেতু যতদিন থাকবে, ততদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিরদিন কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে দেশের মানুষ। 

অপরপক্ষে বিরোধী দলের সদস্যরা বলেন, পদ্মা সেতু কোন রাজনৈতিক আইটেম নয়। এটি গোটা বাঙালী জাতির গর্ব ও অহংকারের বিষয়। এই সেতু নির্মাণের গোটা পৃথিবীকে আমাদের আর্থিক শক্তি ও সক্ষমতার বার্তা ইতোমধ্যে পৌঁছে দেওয়া হয়েছে। এটি আমাদের সব থেকে বড় গৌরবের বিষয়। তবে তারা আর্থিক খাতের সমালোচনা করে বলেন, বছরের পর বছর ব্যাংকিং সেক্টর থেকে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে। এই টাকা চুরি কে করেছে, এটা কি দেখার কেউ নাই? আর্থিক খাতের লুট পাট থামানো যাচ্ছে না কেনো। লুট পাট থামান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্যানেল সভাপতি এ বি তাজুল ইসলাম সভাপতিত্বে সংসদের আজকের বৈঠকে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটরে ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, পরিবেশ প্রতিমন্ত্রী হাবিবুন নাহার, আওয়ামী লীগের শাজাহান খান, মাহবুব উল আলম হানিফ, সাহাদারা মান্নান, গাজী মোহাম্মদ শাহনেওয়াজ, স্বতন্ত্র সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, বিএনপির হারুনুর রশীদ, সংসদের বিরোধী দল জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, মো. ফখরুল ইমাম ও অ্যাডভোকেট সালমা ইসলাম প্রমূখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর