২ জুলাই, ২০২২ ২০:৩২

তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি : সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক

তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি : সুজিত রায় নন্দী

শনিবার চাঁদপুর সদর ও হাইমচরে আওয়ামী লীগের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করেন দলটির ক্রেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, ‘তৃণমূলের নেতাকর্মীরাই হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণশক্তি। তারাই আওয়ামী লীগকে যুগে যুগে টিকিয়ে রেখেছে। তৃণমূল নেতাদের মূল্যায়ন করতে হবে। ব্যক্তির মৃত্যু হলেও কর্মের মধ্য দিয়ে ত্যাগীরা আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।’

শনিবার চাঁদপুর সদর ও হাইমচরে আওয়ামী লীগের প্রয়াত নেতাদের কবর জিয়ারত ও পরিবারের খোঁজ-খবর নেওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

সুজিত রায় নন্দী বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তৃণমূল নেতাকর্মীরা সবসময় কাজ করেছে। আর বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উন্নয়নের ভিত তৈরি করে দিয়েছেন। তার দূরদর্শী নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। তার নেতৃত্বে বাংলাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ, বাংলাদেশ আজ বিশ্বে প্রশংসিত। আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে আগামী দিনে স্বাধীনতার পক্ষের শক্তি আবারও ক্ষমতায় আসবে। তাহলে এ দেশের মানুষ ভালো থাকবে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’

তিনি আজ সকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, হাইমচর উপজেলার দুই বারের চেয়ারম্যান ও হাইমচর ইউনিয়ন পরিষদের সাবেক তিন বারের চেয়ারম্যান প্রয়াত কায়কোবাদ চুন্নু মিয়া সরকারের কবর জিয়ারত ও পরিবারের খোঁজ-খবর নেন । 

এসময় কায়কোবাদ চুন্নু সরকারের বড় ছেলে ব্যারিস্টার হামিদুল মেজবা রাসেলসহ হাইমচর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুর সদর উপজেলার বাগাদী দরবার শরীফের প্রয়াত পীরজাদা শামীম উল্লাহ খানের কবর জিয়ারত এবং শোকাহত পরিবারের খোঁজ-খবর নেন সুজিত রায় নন্দী।

একই দিনে তিনি চাঁদপুর পৌরসভার সাবেক কাউন্সিলর প্রয়াত শাহজাহান চোকদার, চাঁদপুর শহর আওয়ামী লীগ নেতা বিল্লাল ভূঁইয়ার সহধর্মিণী আপসানা মিমি,
হাইমচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক মো. মামুন হোসেনের বাবা হাইমচর উপজেলার ৩ নং আলগী দুর্গাপুর দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো. অহিদুজ্জামানসহ সম্প্রতি প্রয়াত নেতাদের কবর জিয়ারত ও তাদের শোকাহত পরিবারের খোঁজ-খবর নেন। 

এরপর দুপুরে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য রতন কর শুভর বাবা প্রয়াত নিরঞ্জন করের শ্রাদ্ধনুষ্ঠান শেষে ঢাকার উদ্দেশে রওয়ানা করেন। এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর