৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:৩৯

'শনিবার বিকেল' ছবিটি দ্রুত মুক্তি দিন : আ স ম রব

নিজস্ব প্রতিবেদক

'শনিবার বিকেল' ছবিটি দ্রুত মুক্তি দিন : আ স ম রব

আ স ম আবদুর রব (ফাইল ছবি)

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমাটিকে রহস্যময় সেন্সর জটিলতা থেকে দ্রুত মুক্তি দিয়ে জাতিকে লজ্জা থেকে পরিত্রাণের আহ্বান জানিয়েছেন।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

তারা বলেন, আত্মত্যাগ ও বীরত্ব নিয়ে নির্মিত ‘শনিবার বিকেল’ ছবিটিতে দেশের গুণী ও জনপ্রিয় অভিনয়শিল্পীদের পাশাপাশি বিশ্বের নামকরা তারকারাও যুক্ত। প্রায় সাড়ে তিন বছর ধরে টালবাহানা করে সেন্সর জটিলতায় আটকে রাখা হয়েছে দেশের এই ছবিটি। 

এরপরও ছবিটির পরিচালক সকল ঝড়ঝঞ্জা ও দুঃখ বিপর্যয়ের মাঝেও অটল ও অবিচলিত হয়ে দাঁড়িয়ে আছেন ছবিটির মুক্তির আশায়। তবু ছবিটি আটকে দেয়ার বেআইনি নাটকীয়তার কোন শেষ হচ্ছে না। এটা শিল্প মাধ্যমের প্রতি সরকারের ভয়াবহ অন্যায় আচরণ ও অযাচিত হস্তক্ষেপ। এটা চলচ্চিত্রের মতো বিশ্বনন্দিত উচ্চতর মাধ্যমের মহিমাকে খর্ব করার অপপ্রয়াস। 

দেশের তথাকথিত ভাবমূর্তি ক্ষুন্ন করা এবং ধর্মীয় অসহিষ্ণুতা তৈরি করার আশঙ্কায় সরকার 'শনিবার বিকেল' সিনেমাটি মুক্তি না দিয়ে দেশের মর্যাদাকেই ক্ষুন্ন করেছে। শনিবার বিকেল এর মত বাস্তবতার নিরিখে নির্মিত সিনেমাটি আন্তর্জাতিক বিশ্বে প্রশংসিত হচ্ছে। ছবিটি মুক্তি পেলে নিঃসন্দেহে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এমনকি ধর্মীয় সহিষ্ণুতার ব্যাপারেও সিনেমাটি জোরালো আবেদন তৈরি করবে।

'শনিবার বিকেল' সিনেমাটি সেন্সরের নামে পরীক্ষা-নিরীক্ষা এবং তথ্য মন্ত্রণালয়ের নানা অপকৌশল ও অপ্রয়োজনীয় নাটকের সমাপ্তির মাধ্যমে অবিলম্বে ছাড়পত্র প্রদান করার দাবি জানাচ্ছি। ‌

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর