৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:২৭

আরো নতুন দুই রুটে চলবে ‌‘ঢাকা নগর পরিবহন’

অনলাইন ডেস্ক

আরো নতুন দুই রুটে চলবে ‌‘ঢাকা নগর পরিবহন’

যাত্রী সেবা বিস্তৃত করতে নতুন দুটি রুট চালু করছে ঢাকা নগর পরিবহন। আব্দুল্লাহপুর-ঘাটারচরের মধ্য দিয়ে এই দুই রুট চলবে বিভক্ত হয়ে। একটি শ্যামলী-মিরপুর হয়ে আব্দুল্লাহপুর, অন্যটি ফার্মগেট-কাকলী হয়ে আব্দুল্লাহপুর।

মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের ‘বুড়িগঙ্গা হলে’ বাস রুট রেশনালাইজেশনের সভা শেষে সংবাদ সম্মেলনে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম এ কথা জানান।

এ সময় মেয়র বলেন, মেট্রো রেলের যাত্রীদের সার্ভিস দেওয়ার জন্য আমরা ২৪ ও ২৫ নম্বর যাত্রাপথ চালু করার সিদ্ধান্ত নিয়েছি। তারা যেন বাস থেকে নেমে মেট্রোরেলে উঠতে এবং মেট্রোরেল থেকে নেমে বাস ব্যবহার করতে পারেন সেটা বিবেচনা করে এই দুই রুট। দুটি রুটে প্রাথমিক ভাবে ৫০টি বাস চলবে।  

২৪ ও ২৫ নম্বর রুট কবে চালু হবে জানতে চাইলে উত্তরের মেয়র আতিক বলেন, আমরা টেন্ডারে যাব। টেন্ডারে গেলে ৯০ দিন সময় লাগবে। সব মিলিয়ে পাঁচ মাস সময় লাগবে।

২৪ নম্বর রুট

ঘাটারচর-মোহাম্মদপুর বাস স্ট্যান্ড-জাপান গার্ডেন সিটি-শ্যামলী-শিশুমেলা-আগারগাঁও-শেওড়াপাড়া-কাজীপাড়া-মিরপুর-১০-পল্লবী-কালশী- জিল্লুর রহমান উড়াল সড়ক- খিলক্ষেত- বিমানবন্দর-আবদুল্লাহপুর।

২৫ নম্বর রুট

ঘাটারচর-মোহাম্মদপুর বাসস্ট্যান্ড-আসাদগেট-খামারবাড়ি-বিজয় সরণি- জাহাঙ্গীর গেট-মহাখালী-কাকলী-খিলক্ষেত-বিমানবন্দর-আবদুল্লাহপুর।

সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতউল্লাহ, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর