৩১ মে, ২০২৩ ১৯:০৯

নিপুণ রায়কে হাইকোর্টের দেওয়া জামিন বহাল

অনলাইন ডেস্ক

নিপুণ রায়কে হাইকোর্টের দেওয়া জামিন বহাল

নিপুণ রায়

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়ের জামিন বহাল রাখা হয়েছে। হাইকোর্টের দেওয়া আগাম জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনে বুধবার ‘নো অর্ডার’ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম।

আদালতে রাষ্ট্রপক্ষের আবেদনে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী। নিপুণ রায়ের পক্ষে ছিলেন আইনজীবী নিতাই রায় চৌধুরী ও এম বদরুদ্দোজা বাদল।

পরে আইনজীবী বদরুদ্দোজা বাদল বলেন, “রাষ্ট্রপক্ষের আবেদনে চেম্বার আদালত কোনো আদেশ না দেওয়ায় নিপুণ রায়কে হাইকোর্টের দেওয়া জামিন বহাল আছে।”

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও নেতাকর্মীদের মারধরের অভিযোগে করা মামলায় গত ২৯ মে হাইকোর্ট নিপুণ রায়কে তিন মাসের আগাম জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা বুধবার চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে গত ২৬ মে সংঘর্ষের ঘটনা ঘটে।

ওইদিন যুবদলের একটি মিছিল জিনজিরা ইউনিয়নের ছাটগাঁও এলাকা থেকে সমাবেশ স্থলের দিকে যাচ্ছিল। মিছিলটি দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীরা আহতও হন। এ দুই দলই পরস্পরকে দায়ী করে।

পরদিন থানা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, নেতাকর্মীদের মারধর ও ভাঙচুরের অভিযোগ এনে কেরানীগঞ্জ মডেল থানায় মামলা করেন জিনজিরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এসএম সুমন। মামলায় নিপুণ রায় চৌধুরীসহ দলটির ১০৮ নেতাকর্মীকে আসামি করা হয়। অজ্ঞাতনামা আসামি করা হয় আরো কয়েকজনকে।

এ মামলায় আগাম জামিন পেতে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে গত ২৯ মে সকালে হাইকোর্ট প্রাঙ্গণে আসেন নিপুণ। পরে হুইলচেয়ারে করে আদালতের সামনে হাজির হয়ে জামিন চাইলে তাকে জামিন দেন উচ্চ আদালত।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর