২৫ নভেম্বর, ২০২৩ ১৬:০০

দিল্লিতে ৯০ দেশের কূটনীতিককে নির্বাচন প্রস্তুতি জানালেন পররাষ্ট্র সচিব

অনলাইন ডেস্ক

দিল্লিতে ৯০ দেশের কূটনীতিককে নির্বাচন প্রস্তুতি জানালেন পররাষ্ট্র সচিব

দিল্লিতে ৯০ দেশের কূটনীতিককে নির্বাচন প্রস্তুতি জানালেন পররাষ্ট্র সচিব

ভারতের নয়াদিল্লিতে প্রায় ৯০টি দেশের কূটনীতিককে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

গতকাল শুক্রবার নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রদূতদের ব্রিফ করেন তিনি।

আজ শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশে নিযুক্ত অনাবাসী মিশনের প্রধানদের (প্রায় ৯০টি মিশন) ব্রিফ করেন। ব্রিফিং সেশনে বিপুলসংখ্যক রাষ্ট্রদূত ও কূটনীতিক উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ব্রিফিংকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বৈদেশিক নীতির অগ্রাধিকার ও গতিশীলতার কথা তুলে ধরেন। তিনি বিভিন্ন ভূ-রাজনৈতিক ও সমসাময়িক ইস্যুতে বাংলাদেশের অবস্থান সম্পর্কে রাষ্ট্রদূতদের জানান। ব্রিফিংকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন।

পররাষ্ট্র সচিব কূটনীতিকদের বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী সাধারণ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কেও জানান। অনেক গণতান্ত্রিক দেশে নির্বাচনকে একটি উৎসব হিসেবে দেখতে পাই উল্লেখ করে তিনি রাষ্ট্রদূতদের বলেন, বাংলাদেশের জনগণ এই উৎসবে আনন্দিত। তারা তাদের পছন্দের প্রতিনিধিদের ভোট দিতে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর