শিরোনাম
২ ডিসেম্বর, ২০২৩ ২২:০৪

বঞ্চিত মানুষের কাছে স্বাধীনতার সুফল পৌঁছে দেয়াই শেখ হাসিনার মূল দর্শন : স্পিকার

অনলাইন ডেস্ক

বঞ্চিত মানুষের কাছে স্বাধীনতার সুফল পৌঁছে দেয়াই শেখ হাসিনার মূল দর্শন : স্পিকার

সংগৃহীত ছবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, এদেশের বঞ্চিত মানুষের কাছে স্বাধীনতার সুফল পৌঁছে দেয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল দর্শন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য স্বপ্ন সোনার বাংলা নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করছেন।

আজ রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অস্ট্রেলিয়া প্রবাসী লেখক ড. আবুল হাসনাত মিল্টন রচিত ‘শেখ হাসিনা: দ্য মেকিং অব অ্যান এক্সট্রা অরডিনারী সাউথ এশিয়ান লিডার’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গ্রন্থটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম, সংগ্রাম, সফলতা ও জীবনের কঠিনতম সময়ের মর্মগাথা। এমডিজি থেকে এসডিজির প্রতিটি পর্যায়ে তিনি সম্মোহনী নেতৃত্ব দিয়েছেন। তিনি তার সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তর করে নিজেকে বিশ্ব নেতাদের কাতারে শামিল করেছেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গ্রন্থটি ইংরেজিতে রচিত হওয়ায় ইংরেজিসহ পৃথিবীর অন্যান্য ভাষাভাষী জাতিগোষ্ঠীর কাছে সহজে পৌঁছানো সম্ভব হবে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে গ্রন্থটি বাংলাদেশের ইতিহাসের এক অসাধারণ নেতৃত্বের সাক্ষ্য প্রদান করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার টুঙ্গিপাড়ার প্রতি মমত্ববোধ তার শেকড় ও মাটির প্রতি বন্ধনের বহিঃপ্রকাশ। পঁচাত্তর পরবর্তী এক ভয়াবহ নিঃসঙ্গতার মধ্যে তিনি দৃঢ় মনোবল ধারণ করে বেদনাবিধুর পথ একাই অতিক্রম করেছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর