৩১ ডিসেম্বর, ২০২৩ ১৬:৩৫

৭ জানুয়ারি ভোটার উপস্থিতি শূন্যের কোঠায় থাকবে : ১২ দলীয় জোট

অনলাইন ডেস্ক

৭ জানুয়ারি ভোটার উপস্থিতি শূন্যের কোঠায় থাকবে : ১২ দলীয় জোট

সংগৃহীত ছবি

আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে ‘একদলীয় ডামি ও পাতানো-সাজানো নির্বাচন’ বলে আখ্যা দিয়েছেন ১২ দলীয় জোটের নেতারা। তারা বলেছেন, সেদিন ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি শূন্যের কোঠায় থাকবে। এবার সেই সুযোগ কাজে লাগাতে জনগণ ভোটকেন্দ্রে যাবে না এবং পতন নিশ্চিত না হওয়া পর্যন্ত জনগণ আন্দোলন চালিয়ে যাবে।

রবিবার সকালে ‘শেখ হাসিনার পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে প্রেসক্লাব, পল্টন ও বিজয়নগর এলাকায় গণসংযোগ ও পদযাত্রা’ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে জোটের নেতারা এসব কথা বলেন।  

তারা বলেন, আমাদের কাছে তথ্য আছে- কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে আওয়ামী লীগ ও আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ টিম ভোটারদের হুমকি দিচ্ছে এবং ভোটারদের অর্থের লোভ দেখানো হচ্ছে। এতেই প্রমাণিত হয় আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই। অবিলম্বে নির্বাচন বাতিল ও পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করুন।  

১২ দলীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, আওয়ামী লীগ এখন নিজেদের দলীয় প্রার্থীর ওপর আস্থা রাখতে পারছে না। তাই তারা বিভিন্ন দলের বহিষ্কৃত অযোগ্য নেতাদের দিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করাচ্ছে। তবে এই নির্বাচন দেশে এবং বিদেশে গ্রহণ যোগ্য হবে না।  

তিনি বলেন, সরকার নির্বাচন বাতিল না করলে তারাই মহা সংকটে পড়বে। তাই শেখ হাসিনার পদত্যাগ করা উচিত।  

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী খান আব্বাস, ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ, ইসলামি ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম।  

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) হান্নান আহমেদ বাবলু, বাংলাদেশ এলডিপির তমিজউদদীন টিটু প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর