৭ জানুয়ারি, ২০২৪ ১৯:৩৫

জয়পুরহাট-২ আসনে নৌকার স্বপন জয়ী

অনলাইন প্রতিবেদক

জয়পুরহাট-২ আসনে নৌকার স্বপন জয়ী

আবু সাঈদ আল মাহমুদ স্বপন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ (কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু সাঈদ আল মাহমুদ স্বপন বিজয়ী।

আজ রবিবার রাতে বেসরকারিভাবে বিজয়ী হন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ আসন থেকে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন- জয়পুরহাট-২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবু সাঈদ (আম), জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রার্থী আবুল খায়ের মো. সাখাওয়াত হোসেন (মশাল), বাংলাদেশ কংগ্রেসের মো. নয়ন (ডাব), জাতীয় পার্টির আবু সাঈদ নুরুল্লাহ (লাঙ্গল), স্বতন্ত্র থেকে গোলাম মাহফুজ চৌধুরী ওরফে অবসর (কাঁচি), আব্দুর রাজ্জাক সরদার (ঈগল) এবং আতোয়ার রহমান মন্ডল (ট্রাক)।

জয়পুরহাটের দুই আসনে মোট পাঁচটি উপজেলা ও পাঁচটি পৌরসভা। আর ইউনিয়ন ৩২টি। মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৭৯ হাজার ৬৯৯ জন। পুরুষ ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৬৩৪ জন, নারী ভোটার ৩ লাখ ৯২ হাজার ৫৮ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৭ জন। আসনভিত্তিক ভোটার হিসাব করলে জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) আসনে ৪ লাখ ৪৩ হাজার ৭২৭ জন এবং জয়পুরহাট-২ (আক্কেলপুর, ক্ষেতলাল ও কালাই) আসনে ৩ লাখ ৩৫ হাজার ৯৭২ জন ভোটার রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর