বুধবার, ২০ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

আম ও আমলকী এক নয় : সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, অনেকেই বলেন বিএনপি এককভাবে নির্বাচন করে ১৫ দিন টিকে ছিল। আওয়ামী লীগ ১৫ ঘণ্টাও টিকবে না। আমি তাদের উদ্দেশে বলতে চাই- আম ও আমলকী এক নয়। আওয়ামী লীগের অবস্থা বিএনপির মতো হবে না। গতকাল রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক আলোচনা সভায় সুরঞ্জিত এসব কথা বলেন। এরশাদের মহাজোট ছাড়ার ঘোষণা প্রসঙ্গে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, তার মহাজোট ছাড়ার ঘোষণার পর জাতীয় পার্টি থেকে যে সদস্যরা মন্ত্রিপরিষদে যোগ দিয়েছেন এরপর এটাকে আর দলীয় বা মহাজোটের মন্ত্রিপরিষদ বলার সুযোগ নেই।
কয়েক দিনের মধ্যে নির্বাচন কমিশনও তফসিল ঘোষণা করবে এমন আশা প্রকাশ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগও নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করেছে। অন্যান্য দলও নির্বাচনমুখী হয়েছে। ফলে বিরোধী দলের ওপর এখন মানসিক চাপ তৈরি হবে। বিএনপির ওপর ক্যাডারভিত্তিক দল জামায়াত ভর করেছে অভিযোগ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ভোট ডাকাতির নির্বাচন আর আসবে না। ককটেল-বোমা ফাটিয়ে নির্বাচন বানচাল করা যাবে না। তিনি বিএনপিকে সর্বদলীয় সরকারে এসে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান।
সর্বদলীয় সরকার একটি তামাশা_ মির্জা ফখরুলের এমন অভিযোগের বিষয়ে সুরঞ্জিত বলেন, বাংলাদেশের রাজনীতি এখন খুবই উত্তাল। সকালের ঘটনা বিকালেই পাল্টে যাচ্ছে। তবে সর্বদলীয় সরকার কারও কাছে তামাশা, কারও কাছে ভরসা। নৌকা সমর্থকগোষ্ঠী আয়োজিত এ সভা সংগঠনের উপদেষ্টা হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর